আবদুল মজিদ, চকরিয়া:
ডেঙ্গু জ্বর প্রতিরোধকল্পে এডিশ মশার উৎপত্তিস্থল চিহ্নিতকরণ, প্রতিকার ও নির্মূল করার লক্ষ্যে ৮ আগস্ট  সকাল ১০ ঘটিকায় উপজেলা পরিষদ চত্ত্বর হতে চকরিয়া উপজেলা প্রশাসন ও পৌরসভার যৌথ উদ্যোগে পরিচ্ছন্নতা কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। উপস্থিত থেকে র্র্যালী ও অভিযানের উদ্বোধন করেন চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার নূরুদ্দিন মুহাম্মদ শিবলী নোমান ও চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী।
 চকরিয়া উপজেলার সকল সরকারী, বেসরকারী ও স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, সকল স্কুল-কলেজ ও মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক দল ও তাদের অঙ্গ সংগঠনের নেতাকর্মীবৃন্দ, সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠনের নেতাকর্মীবৃন্দ, ব্যবসায়ী ও বণিক সমিতির সদস্যবৃন্দ এবং সর্বস্তরের জনগনের অংশগ্রহণে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম চকরিয়ার সর্বত্রে একযোগে পরিচালিত হচ্ছে। পরিচ্ছন্নতা অভিযানের মধ্যদিয়ে ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টি হচ্ছে বলে মনে করেন সচেতন মহল। উল্লেখ্য যে, চকরিয়ায় সাম্প্রতিক সময় থেকে সরকারী ও বেসরকারী হাসপাতালে অন্তত ২৬ জনের অধিক ডেঙ্গু রোগি শনাক্ত হয়েছে বলে জানাগেছে।
চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার নূরুদ্দিন মুহাম্মদ শিবলী নোমান বলেন, ডেঙ্গু রোগ থেকে পরিত্রাণ পেতে জনগনকে আরো বেশি সচেতনতা সৃষ্টির বিকল্প নাই। তাই মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী জেলা প্রশাসনের নির্দেশে চকরিয়ায় একযোগে এ কার্যক্রমটি পালিত হচ্ছে। আশা করি আমরা সুফলও পাবো।