প্রেস বিজ্ঞপ্তি:
বদর মোকাম জামে মসজিদ কমপ্লেক্স পরিচালনা কমিটির সাধারন সম্পাদক তরুন সমাজ সেবক ও বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল হান্নান সাউদ বলেছেন, কক্সবাজারের ঐতিহ্যবাহী বদর মোকাম জামে মসজিদকে শিরিক বেদআত মুক্ত ও পরিচ্ছন্ন পরিবেশের মাধ্যমে দেশের মডেল মসজিদ হিসেবে গড়ে তোলা হবে।
তিনি বলেন, ইসলাম শান্তি ও শৃংখলার ধর্ম। আর যেহেতু মসজিদ আল্লাহ ঘর, তাই আমি চাই মসজিদের পরিবেশ যেন এমন হয় যাতে মসজিদে এসে মানুষ ইসলামের প্রকৃত আদর্শ অনুধাবন করতে পারে। এই পরিকল্পনা বাস্তবায়নের জন্য মসজিদের খতীব, ইমাম-মুয়াজ্জিন ও কর্মকর্তা-কর্মচারীদের ইসলামী আদর্শকে আরও নিবিড়ভাবে পরিচর্যা করতে হবে।
সোমবার বিকেলে মসজিদের মুয়াজ্জিন মাওলানা ক্বারী মিজানুর রহমানের বিদায় উপলক্ষ্যে এক সংবর্ধনা সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। মসজিদের অফিস মিলনায়তনে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন মসজিদ পরিচালনা কমিটির অর্থ সম্পাদক এস এম হেলাল উদ্দিন, কার্যনির্বাহী সদস্য এবং কক্সবাজার ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের শিক্ষক এ.কে রাসেল চৌধুরী। মৌলানা নুরুল হক চকোরীর সঞ্চালনায় অনুষ্টিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মসজিদের সম্মানিত ইমাম মৌলানা মুফতি এমদাদ উল্লাহ, মৌ: কারী আবুজর, সংবর্ধিত মুয়াজ্জিন ক্বারাী মিজানুর রহমান, মৌ: খালেদ সাইফুল্লাহ প্রমুখ। সভা শেষে দেশ ও জাতির কল্যাণে বিশেষ মোনাজাত করা হয় এবং মৌ: মিজানুর রহমানের হাতে বিশেষ উপহার তুলে দেওয়া হয়।