মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজারের ঐতিহ্যবাহী জনকল্যানমূলক সংগঠন ‘সায়মুন সংসদ’ যা কিছু করে সবই সমাজের কল্যানের জন্য করে। সংগঠনটি কোন কাজ কখনো তাঁদের নিজেদের স্বার্থের জন্য করেনা। এটাই সংগঠনটির বিশেষত্ব এবং তাঁদের লক্ষ্য ও উদ্দেশ্য। এ জন্য সায়মুন সংসদের প্রতিটি কাজ জণগন স্মরণ রাখবে।
“মাদক ও স্মার্টফোন আসক্ত হতে দূরে থাকব, প্রতিদিন খেলাধুলা করে সুস্থ থাকব” এই প্রতিপাদ্য নিয়ে ‘সায়মুন সংসদ ছাত্র পরিষদ’ আয়োজিত ফাইন্যাল বিহীন সাপ্তাহিক ক্রিকেট ও ফুটবল ম্যাচের উদ্বোধনী অনুষ্ঠানে কক্সবাজার সিটি কলেজের অধ্যক্ষ ক্য থিং অং প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। বৃহস্পতিবার ১৮ জুলাই বিকেলে সাহিত্যিকা উচ্চ বিদ্যালয় মাঠে সায়মুন সংসদের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক নুরুল আবছার সিকদারের সভাপতিত্বে আয়োজিত উক্ত অনুষ্ঠানে
আরো বক্তৃতা করেন, কক্সবাজার জেলা সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক প্রীতম কুমার চৌধুরী। তিনি আনুষ্ঠানিকভাবে খেলার উদ্বোধন করেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও শ্রেষ্ঠ ক্রীড়াবিদ, মহেশখালী কলেজের অধ্যক্ষ জসিম উদ্দিন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অনুপ বড়ুয়া অপু, জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট বিষয়ক সম্পাদক অধ্যাপক জসিম উদ্দিন, সায়মুন সংসদের প্রতিষ্ঠাতা সভাপতি রুহুল আমিন সিকদার, সাবেক সভাপতি নুরুল ইসলাম ভুতু প্রমুখ। জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য, বিশিষ্ঠ শিক্ষাবিদ অধ্যক্ষ ক্য থিং অং তাঁর বক্তব্যে সাহিত্যিকা উচ্চ বিদ্যালয়ের মাঠ সংস্কারে কক্সবাজার সিটি কলেজ কর্তৃপক্ষ প্রয়োজনীয় সহযোগিতা করবেন বলে আশ্বাস দেন।