বিশেষ প্রতিবেদকঃ

টেকনাফের শাহপরীরদ্বীপের জেটি ঘাটের জেলা পরিষদের টাকা লুটপাট করছে আত্মসাৎ করা হচ্ছে। এতে গত দেড় মাসে জেলা পরিষদ প্রায় ১০ লাখ টাকার আত্মসাৎএর অভিযোগ উঠেছে। কোন ধরনের অনোমোদন ছাড়া কক্সবাজার জেলা পরিষদের চেয়ারম্যানের স্বাক্ষর জাল করে জেটি ঘাট থেকে টাকা উত্তোলন করছে আওয়ামী লীগ নেতা সোনা আলী। সোনা আলীর টাকা উত্তোলনে কক্সবাজার জেলা পরিষদের কোনন ধরনের বৈধতা নেই।

কক্সবাজার জেলা পরিষদের প্রধান নির্বাহী হিল্লোল বিশ্বাস জানিয়েছেন, শাহপরীরদ্বীপ জেটি ঘাট ১৪২৬ সনের জন্য এখনো কাউকে ইজারা দেয়া হয়নি। এমনকি ঘাটের টাকা সংগ্রহের জন্য কাউকে অনুমতিও দেয়া হয়নি। সোনা আলী নামের কাউকেও জেলা পরিষদের পক্ষে শাহাপরীরদ্বীপ জেটির টাকা উত্তোলনে জেলা পরিষদ অনুমোদন দেননি।
কক্সবাজার জেলা পরিষদের প্রধান নির্বাহী আরো জানান, ১লা বৈশাখ ১৪২৬ বাংলা সন থেকে যারা এই ঘাট দিয়ে মিয়ানমার থেক  গরু আমদানি করেছেন, তাদের তালিকা সংগ্রহ করা হচ্ছে। জেলা পরিষদের সরকারী রাজস্বের টাকা ঐসব আমদানীকারকদের কাছ থেকে আদায় করা হবে।
সোনা আলীর কাছে বৈধ কাগজ না থাকায়  শাহাপরীরদ্বীপের জেটি দিয়ে আমদানী কারকদের প্রতারিত না হওয়ার জন্য সতর্ক থাকার আহবান জানান। এ প্রসঙ্গে অভিযুক্ত সোনা আলীর বক্তব্য জানতে চাইলে পাওয়া যায়নি।