প্রেস বিজ্ঞপ্তি
বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি কক্সবাজার জেলা সভাপতি, ইসলামী ছাত্রসমাজের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ সদস্য মাওলানা হাফেজ ছালামতুল্লাহ বলেছেন, ইসলামী আকিদা, সভ্যতা, কৃষ্টি উত্তরাধিকার ঐতিহ্যের ধারা পরম্পরায় কর্মীদের চরিত্র গঠন করতে হবে বুনিয়াদী প্রশিক্ষণের মাধ্যমে। ইসলামী নেজাম প্রতিষ্ঠার ক্ষেত্রে যে কোন বাধা-বিপত্তি ও চক্রান্ত মোকাবিলায় যোগ্য সৈনিক গড়ে তুলতে ইসলামী ছাত্রসমাজের নেতা-কর্মীদের প্রশিক্ষণের বিকল্প নেই।
তিনি বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজ কক্সবাজার জেলা শাখার উদ্যোগে বাছাইকৃত কর্মীদের প্রশিক্ষণ কোর্সে প্রধান অতিথি হিসেবে হেদায়তী বক্তব্যে একথা বলেন।
তিনি ইসলামী রাষ্ট্রব্যবস্থা প্রতিষ্ঠার আন্দোলনের গুরুত্ব উপস্থাপন করে বলেন, ইসলামী রাষ্ট্রব্যাবস্থা প্রতিষ্ঠিত হলে জনগণ ন্যায্য অধিকার ভোগ করতে পারবে এবং দেশে সার্বিক কল্যাণ সাধিত হবে। এই লক্ষ্যে ইসলামী ছাত্রসমাজ নেতা- কর্মীদের প্রশিক্ষণের মাধ্যমে অর্জিত জ্ঞান ও দক্ষতা কাজে লাগিয়ে অবিরাম প্রয়াস চালিয়ে যেতে হবে।
৪ মে ( শনিবার) অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত প্রশিক্ষণ কোর্সে প্রশিক্ষক ছিলেন, সংগঠনের সাবেক সংগঠন সচিব মাওলানা আ. হ. ম নুরুল কবির হিলালী, কেন্দ্রীয় সহ-সভাপতি হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর, কক্সবাজার শহর নেজামে ইসলাম পার্টির সাধারণ সম্পাদক মাওলানা খালেদ সাইফী।

জেলা সাধারণ সম্পাদক মুহাম্মদ দিদারুল আলমের সঞ্চালনায় এ প্রশিক্ষণ কোর্সে স্বাগত বক্তব্য রাখেন, জেলা সভাপতি হাফেজ শওকত আলী। প্রশিক্ষণ কোর্সে সংগঠনের পরিচিতি, পাঁচদফা কর্মসূচি, কর্মনীতি ও দায়িত্ববিশ্লেষণ, দাওয়াতী কাজের কলাকৌশল, ইসলামের দৃষ্টিতে আদর্শ কর্মী ও নেতৃত্বের বৈশিষ্ট্য, সাংগঠনিক সংবাদ লিখন ও পরিবেশন পদ্ধতি, বক্তব্য, মিছিল ও সঞ্চালনার নিয়মাবলী ইত্যাদি গুরুত্বপূর্ণ বিষয়ের আলোকে প্রশিক্ষণ দান করা হয়।
শুরুতে পবিত্র কুরআন মজীদ থেকে তিলাওয়াত করেন, রামু উপজেলা সাংগঠনিক সম্পাদক হাফেজ মুহাম্মদ জয়নাল আবেদীন। ইসলামী সঙ্গীত পরিবেশন করেন, জেলা ছাত্রকল্যাণ সম্পাদক মুহাম্মদ অলিউল্লাহ আরজু।
বাছাইকৃত কর্মীদের দিনব্যাপী এ প্রশিক্ষণ কোর্সে অংশ নেন, রামু উপজেলা সভাপতি হাফেজ মোরশেদ ফয়েজ, সাধারণ সম্পাদক মুহাম্মদ আব্দুল করিম, চকরিয়া উপজেলা সভাপতি মুহাম্মাদ রিয়াদ উদ্দিন, রামু উপজেলা অর্থ সম্পাদক মুহাম্মদ অলিউল্লাহ, উখিয়া উপজেলা সহ-সাধারণ সম্পাদক মুহাম্মদ ইউসুফ, রামু রাজারকুল ইউনিয়ন সভাপতি হাফেজ মুহাম্মদ নুরুল আলম, ফতেখাঁরকুল ইউনিয়ন সভাপতি হাফেজ মুহাম্মদ জয়নাল আবেদীন, খুনিয়া পালং ইউনিয়ন সভাপতি জাহাঙ্গীর আলম, চাকমারকুল ইউনিয়ন সভাপতি মুহাম্মদ হোসাইন, সাধারণ সম্পাদক হাফেজ মোরশেদ হোসাইন ( জমিল), কাউয়ারখোপ ইউনিয়ন প্রতিনিধি আতিকুর রহমান, সদর উপজেলার ঝিলংজা ইউনিয়ন সাধারণ সম্পাদক মুহাম্মদ আব্দুল মজিদ, উখিয়া হলদিয়া পালং ইউনিয়ন প্রতিনিধি মুহাম্মদ মুফিজ উদ্দীন প্রমুখ।
শেষে বিশেষ মুনাজাত পরিচালনা করেন, জেলা কর্মপরিষদের যুগ্ম সম্পাদক মুহাম্মদ জায়নুল আবেদীন।