সংবাদ বিজ্ঞপ্তি:
‘সুশিক্ষিত ও প্রশিক্ষিত যুবসমাজ বাংলাদেশকে বিশ^দরবারে নতুন পরিচিতি এনে দিবে। বাংলাদেশের শিক্ষার্থীরা স্বভাবজাতই মেধাবী। কিন্তু সুযোগের অভাবে তাঁদের মেধাকে পরিপূর্ণরূপে বিকশিত করতে পারে না। সরকারি ও বেসরকারি উদ্যোগে মেধা বিকাশের সুযোগ সৃষ্টি করতে পারলে বাংলাদেশের শিক্ষার্থীরা বিশ^দরবারে বাংলাদেশকে নতুনভাবে প্রতিষ্ঠা করতে সক্ষম হবে।’

কক্সবাজারের অর্ধশতাব্দীর প্রাচীন সমাজকল্যাণ সংগঠন বাহারছড়া নবজাগরণ সমিতির কম্পিউটার ট্রেনিং সেন্টার উদ্বোধনকালে শনিবার নৃবিজ্ঞানী ও চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. রাহমান নাসির উদ্দিন প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত মন্তব্য করেন।

তিনি আরো বলেন, ‘বাহারছড়া নবজাগরণ সমিতির এই কম্পিউটার ট্রেনিং সেন্টার এলাকার যুবসমাজকে প্রশিক্ষিত করার পাশাপাশি আত্মবিশ্বাসী করে তুলবে এবং তাঁদের সম্মুখে তথ্যপ্রযুক্তির নতুন দিগন্ত উন্মোচিত হবে। নবজাগরণ সমিতির যেকোনো যুগোপযোগী উদ্যোগে আমার সর্বাত্মক সহযোগিতা থাকবে।’

সমিতির সভাপতি ও কক্সবাজার পৌরসভার ১১ নং ওয়ার্ডের কাউন্সিলর নুর মোহাম্মদ মাঝু’র সভাপতিত্বে এবং সমিতির শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক মোঃ খোরশেদ আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত কম্পিউটার ট্রেনিং সেন্টার উদ্বোধন ও সদস্যদের বয়স্কভাতা প্রদানের এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আবুল মনসুর। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন সমিতির সাবেক সাধারণ সম্পাদক আবদুল মাবুদ (রাজন)। উক্ত অনুষ্ঠানে সমিতি ২২জন বয়োজ্যেষ্ঠ সদস্যকে বয়স্ক ও অবসরভাতা প্রদান করা হয়।

সমিতির বার্ষিক সাধারণ সভা গত শনিবার সন্ধ্যায় সমিতি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সমিতির সভাপতি নুর মোহাম্মদ মাঝু’র সভাপতিত্বে এবং শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক মোঃ খোরশেদ আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত এই সাধারণ সভায় সাধারণ সম্পাদকের প্রতিবেদন পেশ করেন সমিতির সাধারণ সম্পাদক জাফর আলম। বার্ষিক আয়-ব্যয় হিসাব উপস্থাপন করেন সমিতির কোষাধ্যক্ষ জিয়াউল হক (রানা)। সভায় আরো বক্তব্য রাখেন সমিতির সাবেক সভাপতি কামরুল ইসলাম (কাজল), জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও সমিতির সদস্য মোহাম্মদ তারেক, সমিতির সাবেক সভাপতি নুরুল হক, সাবেক কোষাধ্যক্ষ আমির হোছাইন, সদস্য শামসুল আলম, কায়সার হামিদ, আবদুল মাবুদ (রাজন), জাহাঙ্গীর আলম, নাছির উদ্দিন প্রমুখ।

এছাড়াও গত শুক্রবার বাদে আছর সমিতির উদ্যোগে পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে সর্বসাধারণের জন্য উন্মুক্ত মাসব্যাপী সহীহ কোরআন প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠান সমিতি মিলনায়তনে অনুষ্টিত হয়। এতে বক্তব্য রাখেন প্রশিক্ষণ কোর্সের প্রধান প্রশিক্ষক হাফেজ ক্বারী সাইফুল্লাহ কাসেমী, ওয়াপদা জামে মসজিদের পেশ ইমাম হাফেজ ফরিদুল আলম, লালদীঘি জামে মসজিদের খতীব মোঃ ইউনুছ ফরাজী, ওয়াপদা জামে মসজিদের খতীব রিদওয়ানুল কাবীর ও সমিতির সাবেক সাধারণ সম্পাদক আবদুল মাবুদ (রাজন)। উল্লেখ্য যে, বাহারছড়া নবজাগরণ সমিতির উদ্যোগে আয়োজিত এই সহীহ কোরআন প্রশিক্ষণ কোর্সে যে কেউ বিনামূল্যে প্রশিক্ষণ গ্রহণ করতে পারবে। ১ রমজান হতে এই কোরআন প্রশিক্ষণ কোর্স শুরু হবে।