নিজস্ব প্রতিবেদক

পর্যটন নগরী কক্সবাজারের পাঁচ তারকা সীগাল হোটেলে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৯ এপ্রিল) সকালে কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন সীগাল হোটেলের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ ইমরুল ইসলাম ইসলাম সিদ্দিকী। এ্যাকুরা ব্লাড ব্যাংক এন্ড ট্রান্সফিউশন সেন্টারের সহযোগিতায় অনুষ্ঠিত কর্মসূচীতে হোটেলের ৬০জন কর্মকর্তা-কর্মচারী স্বেচ্ছায় রক্তদান করেন। এসময় উপস্থিত ছিলেন এ্যাকুরা ব্লাড ব্যাংক এন্ড ট্রান্সফিউশন সেন্টারের ম্যানেজিং ডিরেক্টর ডাঃ মোহাম্মদ সেলিম, সীগাল হোটেলের হেড অব অপারেশন জিল্লুর হায়দার আরেফিন, কন্ট্রোলার অব একাউন্স শাহেদ হোসেন খান ও মানবসম্পদ ব্যবস্থাপক হারুন অর রশিদ।

কর্মসূচী সম্পর্কে সীগাল হোটেলের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ ইমরুল ইসলাম ইসলাম সিদ্দিকী বলেন, সীগাল হোটেল পর্যটন শিল্প বিকাশের পাশাপাশি মানবতার কল্যাণে অনেক কাজের সাথে জড়িত। রক্তের অভাবে যেন হারাতে না হয় কোন মা, বাবা, ভাই, বোন বা সন্তানকে। তাই সামাজিক দায়বদ্ধতা থেকে রক্তদান কর্মসূচীর আয়োজন করা হয়। আমি আশা করি আমাদের কাছ থেকে অন্যারা রক্তদানে অনুপ্রাণিত হবে। এই রক্তদান কর্মসূচী ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

এ্যাকুরা ব্লাড ব্যাংক এন্ড ট্রান্সফিউশন সেন্টারের ম্যানেজিং ডিরেক্টর ডাঃ মোহাম্মদ সেলিম বলেন, একবিংশ শতাব্দীতে বিজ্ঞানের আশীর্বাদে জীবন ও জগতের উন্নতি হওয়া সত্বেও রক্তের কোন বিকল্প আবিস্কার হয়নি। রক্তের বিকল্প শুধু রক্ত যা টাকার পরিমাপে মূল্যায়ন অসম্ভব। ১৮-৫৭ বছরের সকল নারী ও পুরুষ শারিরীকভাবে সুস্থ্য থাকলে ১২০ দিন পর পর এক ব্যাগ রক্ত দান করতে পারে। আমি ব্যক্তিগতভাবে সীগাল হোটেলের এই প্রয়াসকে সাধুবাদ জানাই।