প্রেস বিজ্ঞপ্তি:

জাতীয় সংসদে মহেশখালী-কুতুবদিয়ার সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ দিপু’র এক সম্পুরক প্রশ্নে বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর উদ্যোগ ঘরে-ঘরে বিদ্যুৎ এ শ্লোগানকে ধারণ করে দেশে দ্রুত গতিতে প্রতিটি বাড়িতে শতভাগ বিদ্যুৎ নিশ্চিত করণের কাজ এগিয়ে যাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রীর এ স্লোগানকে সামনে রেখে দ্বীপ এলাকা কুতুবদিয়ায় কবে নাগাদ জাতীয় গ্রীড থেকে বিদ্যুৎ সরবরাহের প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

এমন প্রশ্নের জবাবে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ দিপু জাতীয় সংসদে বলেছেন, আগামি দুই বছরের মধ্যেই সাব-মেরিন ক্যাবলের মাধ্যমে কুতুবদিয়ায় জাতীয় গ্রীড থেকে বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত হবে। ইতোমধ্যে সম্ভাব্যতা যাচাই করা হচ্ছে। তিনি আরো বলেন মহেশখালীর মাতারবাড়ি পাওয়ারহাব হিসাবে একাধীক প্রকল্প গড়ে উঠছে এর পার্শ্ববর্তী এলাকা হিসাবে দ্বীপ এলাকা কুতুবদিয়ায় অগ্রাধীকার ভিত্তিতে বিদ্যুৎ সরবরাহ করা হবে।

মাতারবাড়ির এসব প্রকল্প এলাকা অনেকবার সফর করার বিষয় উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, মহেশখালীর আলোয় আলোখিত হবে দেশ। এছাড়া মহেশখালীতে ব্যাপক উন্নয়নের কারণ অর্থনৈতিকভাবে এই উপজেলা আরো সমৃদ্ধ হবে।

আশেক উল্লাহ রফিক এমপি প্রতিমন্ত্রী নসরুল হামিদ দিপুকে ধন্যবাদ জানিয়ে বলেন, ইতোমধ্যে মহেশখালীতে বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে একটি সাব-স্টেশান নির্মিত হয়েছে। যার ফলে বিদ্যুৎ নিয়ে স্বস্থি পাচ্ছেন সাধারণ মানুষ।