জহির খন্দকার, ঈদগড়:
রামু উপজেলার ঈদগড়ে অনুষ্ঠানের একদিন আগেই বিয়ে বাড়ির গেটের কাপড় ছিঁড়ে ফেলেছে পারিবারিক প্রতিপক্ষরা। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় দুই পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। ঘটনার সুষ্ঠু সমাধান না হলে উভয় পক্ষের মধ্যে বড় ধরনের সংঘাত সংঘর্ষের আশঙ্কা করছে স্থানীয়রা।
বুধবার (১৭ এপ্রিল) সকাল ৮ টার দিকে রেনুরকুল গ্রামে এই ঘটনাটি ঘটেছে।
আগামী ১৯ এপ্রিল ওই এলাকার মৃত মোহাম্মদ ইসহাকের ছেলে নুরুল আমিনের বিবাহের দিন ধার্য্য ছিল। এ উপলক্ষে বাড়ির পাশে জমিতে একটি দৃষ্টিনন্দন গেট নির্মাণ করা হয়। বিয়ের একদিন আগে নির্মিত গেটের কাপড়-চোপড় ছিঁড়ে ফেলেছে প্রতিপক্ষরা।
স্থানীয় বদরমোকাম গ্রামের জনৈক ইসহাক আহাম্মদের নেতৃত্বে কয়েকজন দুর্বৃত্ত ঘটনার সঙ্গে জড়িত বলে দাবী করেছেন ডেকুরেশন মালিক আবু তাহের ও বর নুরুল আমিন।
বর নুরুল আমিনের দাবী, প্রতিপক্ষরা শত্রুতা হাসিলের উদ্দেশ্যে বিয়ের গেট ছিঁড়ে ফেলেছে। এ ঘটনায় তিনি দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।
ডেকোরেশন মালিক আবু তাহের বলেন, বিয়ের একদিন আগেই বরপক্ষের অর্ডার অনুযায়ী গেইটটি সুন্দর করে সজ্জিত করা হয়। কাজ শেষ করতে না করতেই গেইটের কাপড়চোপড় ছিঁড়ে ফেলে। তাতে আমার প্রায় ৫০ হাজার টাকা ক্ষয়ক্ষতি হয়েছে। সুষ্ঠু সমাধান না হলে আমি আইনগত ব্যবস্থা গ্রহণ করব।