বার্তা পরিবেশক:

শহরে এন্ডারসন রোডস্থ নুরপাড়া এলাকায় নিশিতা হোটেলের মালিক জমি দখল করতে গিয়ে প্রকাশ্যে এক বৃদ্ধা মহিলার উপর হামলার ঘটনা ঘটেছে। আহত বৃদ্ধা মহিলা একই এলাকার মৃত আবদু মালেকের স্ত্রী নুর বেগম (৬৫)। আহত বৃদ্ধা মহিলা কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ১৩ এপ্রিল বিকেল সাড়ে ৪টার দিকে নুরপাড়াস্থ বৃদ্ধা মহিলার বাড়ির সামতে রাস্তার উপর এ হামলার ঘটে।

আহত বৃদ্ধার মেয়ে জাহানারা বলেন, শহরের আবাসিক হোটেল নিশিতার মালিক রাশেদ ও তার ভাই আমজাদ লোকজন নিয়ে আমার জায়গা দখলে নিতে আসে। এক পর্যায়ে আমার পরিবারে পুরুষ লোকজন না থাকায় আমার বৃদ্ধা মাকে রাস্তার উপর মেরে নালায় ফেলে দেয় রাশেদ। আমার এই জায়গাটি রাশেদ দাবী করায় ২০১০ সালে আমি বাদী হয়ে আদালতে মামলা দায়ের করেছি। বর্তমানে আদালত ১টি ডিগ্রিও আমার পক্ষে দিয়েছে। কিন্তু আদালতের মামলা চলমান আবস্থায় রাশেদ ফের জমি দখলে নেয়ার জন্য বার বার শ্রেষ্ঠা করছে। জমি দখলকে কেন্দ্র করে ২০১০ সাল থেকে দফায় দফায় আমাদের উপর হামলা চালিয়ে আসছে।

তাদের বিরুদ্ধে আমি জাহানারা বাদী হয়ে, ২০১০,১১ সালে পৃথক ২টি মামলা দায়ের করেছি। মামলার হওয়ার পরও আমার পরিবারের উপর একাধিক হামলা চালিয়েছে রাশেদের পরিবার। এ ঘটনায়ও তৎকালীন তাদের বিরুদ্ধে একাধিক অভিযোগ দায়ের করেছি কক্সবাজার সদর মডেল থানায়। স্থানীয়দের অভিযোগ, একটি ছোট্ট জায়গা নিয়ে দীর্ঘবছর একাধিক হামলার ঘটনা ঘটে আসছে। আদালতের রায় বা সিদ্ধান্ত না মেনে রাশেদের পরিবার তাদের উপর বার বার হামলা চালায়।

এ হামলার ঘটনায় কক্সবাজার মডেল থানার এএসআই মোঃ আবুল কাসেম বলেন, শনিবার বিকেল বেলায় জায়গা দখলকে কেন্দ্র করে নুরপাড়া এলাকায় এক বৃদ্ধার উপর মারধর করেছে একটি চক্র। আহত মহিলাকে তাৎক্ষনিক সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলেও জানান তিনি। আহত বৃদ্ধার মেয়ে জাহানারা বলেন, আমার মায়ের উপর জনসম্মুখে এমন হামলা চালানোর ঘটনায় রাশেদ ও তার ভাইয়ের বিরুদ্ধে মামলা দায়ের করার প্রস্তুতি নেয়া হচ্ছে।