শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার :

কক্সবাজার জেলা প্রশাসন ও বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড় কক্সবাজারের যৌথ আয়োজনে সারাদেশের ন্যায় কক্সবাজারেও বিশ্ব পানি দিবস পালিত হয়েছে।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল ১১টায় দিবসটি উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালি হয়েছে। পরে জেলা প্রশাসকের কার্যালয়ে শহীদ এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে ‘পানি সবার অধিকার ,বাদ রবে না কেউ আর’ সবার জন্য নিরাপদ পানি’ প্রতিপাদ্য বিষয়ে জেলা প্রশাসক কামাল হোসেনের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, বিশ্বব্যাপী জনসংখ্যা বৃদ্বি, আর্থ সামাজিক উন্নয়নের লক্ষ্যে, ক্রমবর্ধামান শিল্পায়ন, জীবন যাত্রার মান উন্নয়ন ও জলবায়ু পরির্বতনজনিত কারণে নিরাপদ পানি প্রাপ্যতায় সংকট ও এর যতাযত ব্যবহার নিশ্চিত করণের প্রতি বছরের মতো এবছর ২০১৯ বিশ্ব পানি দিবস সুন্দর ভাবে পালিত হয়েছে।

এ উপলক্ষে কক্সবাজার জেলা প্রশাসন ও বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড় কক্সবাজারের যৌথ আয়োজনে এক বর্ণাঢ্য র‌্যালী জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণের পর আবার জেলা প্রশাসক কার্যালয়ের সামনে শেষ।

র‌্যালিতে জেলার বিভিন্ন সরকারী ও বেসরকারী কর্মকর্তা ,কর্মচারী, সচেতন ব্যক্তি এবং জন প্রতিনিধি সহ নেতৃস্থানীয় ব্যক্তিগণ অংশ গ্রহন করেন । জেলা প্রশাসকের কার্যালয়ে শহীদ এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রসাশক (সার্বিক) মোহাং মাসুদুর রহমান মোল্লা, কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার (গোপনীয় শাখা) ফারজানা প্রিয়াংকা, পানি উন্নয়ন বোর্ড় কক্সবাজারের এসডি তাজুল ইসলাম, কক্সবাজার সদর এসও , টেকনাফ এসও , মুক্তি যোদ্ধা মোহাং আলীসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।