ইমরান হোসাইন, পেকুয়া :

কক্সবাজারের পেকুয়া উপজেলা নির্বাচনে দলীয় মনোনয়ন না পাওয়ায় সড়কে কলাগাছ রোপণ করে প্রতিবাদ জানিয়েছে জাহাঙ্গীর আলম নামের এক প্রার্থীর সমর্থকরা।

সোমবার (২৫ফেব্রুয়ারি) ভোরে উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে এসব কলাগাছ রোপণ করা হয়।

সরেজমিন দেখা যায়, পেকুয়া উপজেলা সদরের চৌমুহনী ও পেকুয়া বাজার এলাকায় সড়কের দু’পাশে অন্তত শতাধিক কলাগাছ রোপণ করা হয়েছে। এসব গাছে ঝুলছে কলার থোকা।

পেকুয়া বাজার ও চৌমুহনী স্টেশনের ব্যবসায়ীরা জানান, পেকুয়া উপজেলা যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলমের সমর্থকরা সকালে এসব কলাগাছ লাগান। উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন না পাওয়ায় তাঁর এ কাণ্ড ঘটিয়েছে।

পেকুয়া উপজেলা যুবলীগের সহসভাপতি শফিউল আলম বলেন, এই পেকুয়ায় আওয়ামীলীগের জন্য জাহাঙ্গীর আলমের ত্যাগ ও পরিশ্রম অনস্বীকার্য। দলের উচিৎ ছিল তার মত নেতাকে যথাযথ মূল্যায়ন করা। উপজেলা পরিষদ নির্বাচনে তাকে মনোনয়ন না দেয়ায় আমরা হতাশ হয়েছি। তারপরেও সে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে।

এব্যাপারে পেকুয়া উপজেলা যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলম বলেন, পেকুয়ার তৃণমূল আওয়ামীলীগের নেতাকর্মীদের আশা ছিল আমি দলীয় মনোনয়ন পাবো। কিন্তু ভুল সিদ্ধান্ত নেয়ায় নেতাকর্মীরা এর প্রতিবাদ হিসেবে সড়কে কলাগাছ রোপণ করেছে বলে জানতে পেরেছি।