মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

রামু উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের বৃহত্তর মনিরঝিলের সোনাইছড়ি গ্রাম। গত ২৫ জানুয়ারি সোনাইছড়ি খালের জাফর সওদাগরের দোকানের পাশে খালের একপাড় থেকে অন্যপাড়ে খাটিয়া সহ লাশ ভেলায় পরিবহন করে কবরস্থানে এনে দাফন করার ছবি সহ একটি প্রতিবেদন কক্সবাজার জেলার প্রথম অনলাইন নিউজ পোর্টাল কক্সবাজার নিউজ ডট কম-সিবিএন-এ সর্বপ্রথম গত সোমবার ১১ ফেব্রুয়ারি সকালে প্রচারিত হয়। মৃতদেহটি ছিল সোনাইছড়ি গ্রামের মৃত গোলাম বারীর প্রায় ৭৪ বছর বয়সী পুত্র মনির আহমদের। সিবিএন-প্রচারিত ছবি সহ “যে ছবি দেখে চোখের পানি সংবরণ করা যায়না” শিরোনামের প্রতিবেদনটি গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে স্বল্পসময়ের মধ্যে ব্যাপকভাবে ভাইরাল হয়ে যায়।
বৃহস্পতিবার ১৪ ফেব্রুয়ারি কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল রামু উপজেলার মনিঝিলের দুর্গম এলাকা সোনাইছড়ী গ্রাম ও খাল পরিদর্শনে যান। এমপি সাইমুম সাইমুম সরওয়ার কমল কিছুদুর হেঁটে, কিছুদূর টমটম (ই-বাইকে) চড়ে ঘটনাস্থলে পৌঁছে খালটি পরিদর্শন করেন। পরে তিনি এলাকাবাসীর সাথে মতবিনিময় ও যাতায়াতে তাদের চরম দুঃখ দুর্দশা দেখে ও শুনে দুঃখ প্রকাশ করেন। এ সময় সেখানে জড়ো হওয়া এলাকাবাসীর উদ্দ্যেশে বক্তৃতা করতে গিয়ে এমপি সাইমুম সরওয়ার কমল সোনাইছড়ী খালের উপর আগামী ২ মাসের মধ্যে ব্রীজের নির্মাণ শুরু করতে তিনি প্রয়োজনীয় উদ্যোগ নোবেন বলে জানান। তিনি এলাকাবাসীর যাতায়াতে দুর্দশা লাগবে সব ধরনের ব্যবস্থা নেয়ার আশ্বাস নেন। এসময় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলের সাথে কাউয়ারখোপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহামদ, ২ নম্বর ওয়ার্ডের মেম্বার আবদুল মালেক, রামু উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলী হোসেন সহ গন্যমান্য ব্যাক্তিরা সাথে ছিলেন।
এছাড়া ১১ ফেব্রুয়ারি সিবিএন-এ প্রতিবেদনটি প্রচারের পর কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনের নির্দেশে গত ১২ ফেব্রুয়ারি রামু উপজেলা নির্বাহী অফিসার মোঃ লুৎফুর রহমান, রামু উপজেলা প্রকৌশলী, প্রকল্প বাস্তবায়ন কর্মকতা (পিআইও), কাউয়ারখোপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহামদ, কাউয়ারখোপ ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের মেম্বার আবদুল মালেক সহ সংশ্লিষ্ট সকলে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।