মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

টেকনাফ মডেল থানার সাব ইন্সপেক্টর (এসআই) রাসেল আহামদ (নিরস্ত্র) সাহসিকতায় বীরত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ পুলিশের মর্যাদাপূর্ণ পদক পিপিএম (প্রেসিডেন্ট পুলিশ মেডেল) পেয়েছেন।
পুলিশ সপ্তাহ ২০১৯ উপলক্ষ্যে গত সোমবার ৪ ফেব্রুয়ারি ঢাকা রাজারবাগ পুলিশ সদর দপ্তরের প্যারেড মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে নিজে এসআই রাসেল আহামদ (বিপি: ৮৪১৩১৫৭৮১২) কে এই গৌরবময় পদক প্রদান ও ব্যাজ পরিয়ে দেন। এর আগে ২৯ জানুয়ারি কক্সবাজারের স্বনামধন্য পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন সহ সারাদেশে বিভিন্ন ক্যাটাগরিতে সর্বমোট ৩৪৯ জন বিপিএম ও পিপিএম পুরস্কারের জন্য চুড়ান্তভাবে মনোনীত করা হয়। কক্সবাজারের পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন (বিপি: ৭৫০৫১০৫০৭৯) সহ জেলা পুলিশের আরো ৪ জন কর্মকর্তা এই সম্মানজনক পদক পেয়েছেন। কক্সবাজার জেলা পুলিশের পদকপ্রাপ্ত অন্যান্যরা হলেন-টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশ (বিপি: ৭২৯৫০৮৪৪৪২) বিপিএম (সাহসিকতা), কক্সবাজার সদর মডেল থানার ওসি ফরিদ উদ্দিন খন্দকার (বিপি: ৬৮৯৮০৫৩৫৪৮) পিপিএম (সাহসিকতা) এবং টেকনাফ মডেল থানার এসআই (নিরস্ত্র) শরিফুল ইসলাম (বিপি: ৮৪০৩০৬৪৩৫৭) পিপিএম (সাহসিকতা)।

পিপিএম পদক প্রাপ্তির পর এসআই রাসেল আহামদ এ প্রতিবেদকের কাছে মুঠোফোনে তাঁর প্রতিক্রিয়ায় মহান আল্লাহতায়লার কাছে শোকরিয়া জ্ঞাপন করে বলেন-মর্যাদাপূর্ণ এ পদক আমার পেশাগত জীবনের সেরা প্রাপ্তি। সাহসিকতা ক্যাটাগরিতে তাঁকে এ বিরল পদক প্রদান করে তাঁর ত্যাগ ও কর্মের যথার্থ মূল্যায়ন করা হয়েছে। এতে তাঁর কাজের গতি ও উৎসাহ আরো বাড়বে বলে এসআই রাসেল আহামদ দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন। এসআই রাসেল আহামদ প্রদত্ত এই বিরল সম্মাননা তাঁর কর্মজীবনের এক অবিস্মরণীয় সফলতা হিসাবে উল্লেখ করে বলেন-এই মূল্যায়ন তাঁর দায়িত্ব ও কর্তব্যকে আরো বহুগুন বাড়িয়ে দিয়েছে। অপরাধ দমনে ঝুঁকি নিয়ে কাজ করতে আরো উৎসাহিত এবং প্রেরনা ও প্রত্যয়ে সমৃদ্ধ হয়েছি। তিনি রাষ্ট্রীয় পদক প্রাপ্তির এই শুভলগ্নে টেকনাফ মডেল থানা পুলিশের সকল কর্মকর্তা ও সদস্য, টেকনাফের সকল সম্মানিত নাগরিকদের ধন্যবাদ জ্ঞাপন করেন। এসআই রাসেল আহামদ তাঁকে প্রদত্ত এই গৌরবময় পদকের জন্য চট্টগ্রাম রেন্ঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক (বিপিএম-পিপিএম), কক্সবাজারের স্বনামধন্য পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন (বিপিএম), টেকনাফ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার, কক্সবাজার জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইকবাল হোসাইন, টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশ (বিপিএম-বার) সহ সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানিয়েছেন। এসআই রাসেল আহামদ তাঁর কর্মজীবনের আরো সাফল্যের জন্য সবার কাছে দোয়া ও আন্তরিক সহযোগিতা চেয়েছেন।
উল্লেখ্য, এসআই রাসেল আহামদের সাবেক কর্মস্থল নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগন্ঞ্জ থানায় দায়িত্বপালনকালীন সময়ে ঝুঁকিপূর্ণ অসাধারণ কর্মদক্ষতার স্বীকৃতিস্বরূপ পিপিএম রাষ্ট্রীয় পদক দেয়া হয়েছে।