নিজস্ব প্রতিবেদক:
বিনা নোটিশে কক্সবাজার শহরের লাইটহাউজ ফাতেরঘোনা এলাকার শতাধিক অসহায়-দরিদ্র জনগণকে উচ্ছেদ করেছে দুদক ও প্রশাসন। এসব অসহায় মানুষ গুলোর বসতবাড়ি ফিরিয়ে দেওয়ার দাবীতে মাদার অব হিউমিনিটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাবরে খোলা চিঠি লিখেছেন শহর ছাত্রলীগের ১২নং ওয়ার্ড (দক্ষিণ শাখা) ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাফিস ইকবাল।
তার খোলা চিঠিটি হুবহু তুলে ধরা হলো-
বারবরে
দেশরত্ন শেখ হাসিনা এমপি 
মাননীয় প্রধানমন্ত্রী
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার।
বিষয়ঃ কক্সবাজার পৌরসভার ১২ নং ওয়ার্ডের লাইট হাউজ পাড়া ও ফাতের ঘোনা অসহায় মানুষের উচ্ছেদকৃত বসত বাড়ি ফিরে দেওয়ার আবেদন।
আমি একজন কক্সবাজার জেলার সন্তান। আমার জন্ম কক্সবাজার পৌরসভার ১২ নং ওয়ার্ডের বৃহত্তর লাইট হাউজ পাড়া এলাকায়। জাতীয়তা বাংলাদেশী। আমি এদেশের একজন সাধারণ নাগরিক।
বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা এদেশের খেটে খাওয়া মানুষের শেষ আশ্রয়স্থল, ১৬ কোটি মানুষের স্বপ্ন বাস্তবায়নের ঠিকানা, দেশরত্ন শেখ হাসিনা। আপনি যখনি বাঙ্গালী জাতির পিতা, সোনার বাংলাদেশ গড়ার একমাত্র কারিগর, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়ন করার প্রতিজ্ঞা নিয়ে এদেশকে উন্নত বিশ্বের কাতারে নিয়ে যাচ্ছেন, ঠিক তখনি এদেশের ১৬ কোটি মানুষ আপনার উপর অবিচল আস্থা ও শেষ ভরসা হিসেবে শান্তিতে জীবন মান গড়তে যাচ্ছে, আপনি এদেশে গৃহ ছাড়া, যাদের কোন বাড়ি ঘর নাই, যাদের জায়গা আছে ঘর তৈরি করার টাকা নাই তাদের ঘর তৈরি করে দিয়েছেন। শুধু তাই নয়, যেখানে পাশ্ববর্তী দেশ মায়নমার থেকে পালিয়ে আসা ১১ লক্ষের অধিক রোহিঙ্গা জনগোষ্ঠী কে নিজ দেশে শত শত একর জমিতে বাসস্থান নিশ্চিত সহ খাদ্য, সুচিকিৎসা, শিক্ষা ব্যবস্থা করে বহিবিশ্ব নজির স্থাপন করে আপনি মানবতার মা হিসেবে স্বীকৃতি পেয়েছেন, এটা শুধু আপনি সম্মানিত হননি, এদেশের ১৬ কোটি মানুষকে সম্মানিত করেছেন। মমতাময়ী মা দেশরত্ন শেখ হাসিনা, আপনি কক্সবাজারবাসীকে অনেক কিছু দিয়েছেন, যতটুকু চাইনি কক্সবাজারবাসী, আপনার কাছে চিরকৃতজ্ঞ আমরা, আপনি এই জনপদকে টেলে সাজাতে চান,সেটা ঠিক আছে আমরা শত ভাগ আশাবাদী। কিন্তু কক্সবাজার পৌরসভার ১২ নং ওয়ার্ডবাসী কেনো আজ অসহায়, নিযার্তিত কেনো আজ বসব বাড়ি হারিয়ে রাস্তায়, কি দোষ ছিলো এই আমার শান্তিতে থাকা অসহায় মানুষ গুলোর, আপনার সুদৃষ্টি আমাদের বাঁচার অধিকার দেবে। মমতাময়ী জননী আপনি পারেন আবার পূণরায় এই অসহায় বসত বাড়ি হারানো মানুষ গুলোকে ফিরিয়ে দিতে, আজ হাজার হাজার মা বোন, বাবা ভাইয়েরা আমার রাস্তায় রাত দিন কাটাচ্ছে, কেনো তাদের বসত বাড়ি অবৈদ ভাবে উচ্ছেদ করা হয়েছে মমতাময়ী জননী বাংলাদেশের ১৬ কোটি মানুষে শেষ ঠিকানা। আপনার কাছে আজ বড় অসহায় হয়ে এই বার্তাটি লিখেছি। জানি না কতটুকু বুঝাতে পেরেছি আপনাকে। আপনি যতদিন এই দুনিয়াতে বেঁচে থাকেন আপনার জন্য দোয়া থাকবে লক্ষ কোটি ও ভালোবাসা অভিরাম।পরিশেষে আপনার সুস্থতা ও সফলতা কামনা করছি। যদি কোন কিছু ভুল লিখে থাকলে ক্ষমা করে দিয়েন।
জয় বাংলা, জয় বঙ্গবন্ধু। জয় হোক দেশরত্ন শেখ হাসিনার। জয় হোক মানবতার।
নিবেদক
নাফিস ইকবাল
সাধারন সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ কক্সবাজার শহর, শাখা ১২ নং ওয়ার্ড (উত্তর)।