আবদুল মজিদ, চকরিয়া:

চকরিয়া উপজেলা পরিষদের মাসিক আইনশৃংখলা কমিটির জাতীয় নির্বাচন পরবর্তী প্রথম সভা বুধবার (২৩ জানুয়ারী) সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে ইউএনও নূরুদ্দিন মুহাম্মদ শিবলী নোমানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথি ছিলেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের নবনির্বাচিত সংসদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম বিএ(অনার্স)এমএ।

তিনি বলেছেন, গেল বছরে সরকারের জাতীয় বাজেট ছিল সাড়ে ৪ লক্ষ কোটি টাকার সমপরিমাণ উন্নয়ন কাজ কক্সবাজারে শুরু হয়েছে। ইতিমধ্যে জেলার বিভিন্ন স্থানে অনেক প্রকল্প দৃশ্যমান হয়েছে। দোহাজারী-ঘুমধুম রেললাইন প্রকল্পের কাজ এগিয়ে যাচ্ছে। মাতামুহুরী সেতুসহ চট্টগ্রাম-কক্সবাজার ৬লেন সড়ক নির্মাণ হবে। চকরিয়া পৌর শহরে ফ্লাইওভার নির্মাণসহ যানজট নিরসনে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

তিনি যানজটের বিষয়ে পৌর শহরে ভাসমান দোকান উচ্ছেদ এবং বক্সরোড উন্মুক্ত করে ৩টি সড়ককে একটিতে রূপান্তরিত করা হবে। মাতামুহুরী ব্রীজ লাগোয়া সড়ক ও জনপথ বিভাগের পরিত্যক্ত জমি এবং পৌর বাসটার্মিনালে পূর্বে পার্শ্বের খালি জমি ভরাট করে পৌর শহর থেকে সকল প্রকার গাড়ী সরিয়ে নেওয়া হবে। শিক্ষা প্রতিষ্ঠানের বাহিরে ইভটিজিং রোধকল্পে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে বলে জানান।

তিনি সদ্য সমাপ্ত (৩০ডিসেম্বর) জাতীয় নির্বাচনে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা বিহীন হওয়ায় এবং বিপুল ভোটে তাকে নির্বাচিত করায় সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সভায় বক্তব্য রাখেন পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান সাফিয়া বেগম শম্পা, ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম আজাদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খন্দকার ইখতিয়ার উদ্দিন মো: আরাফাত, থানার অফিসার ইনচার্জ (ওসি) বখতিয়ার উদ্দিন চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফাসিয়াখালী ইউপি চেয়ারম্যান আলহাজ্ব গিয়াস উদ্দিন চৌধুরী, চকরিয়া সরকারী কলেজের অধ্যক্ষ একেএম গিয়াস উদ্দিন, জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশিদ দুলাল, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু, মাতামুহুরী থানা আওয়ামীলীগের সভাপতি চেয়ারম্যান সিরাজুল ইসলা চৌধুরী বাবলা, সাধারণ সম্পাদক চেয়ারম্যান মহসিন বাবুল, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবীদ মো: আতিক উল্লাহ, চকরিয়া প্রেসক্লাবের সভাপতি আবদুল মজিদ, ইউপি চেয়ারম্যান যথাক্রমে জসিম উদ্দিন, মাওলানা আবদুর রহমান, আজিমুল হক, মিরানুল ইসলাম, দিদারুল হক সিকদার, এসএম জাহাঙ্গীর আলম, শওকত হোসেন, গোলাম মোস্তফা কাইছার, হাজী নুরুল আমিন, খাইরুল বশর ও মক্কী ইকবাল হোসেন, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি তপন কান্তি দাশসহ উপজেলা প্রশাসনের সকল বিভাগের কর্মকর্তা, ইউপি চেয়ারম্যানবৃন্দ ও উপজেলা আইনশৃংখলা কমিটির সদস্যগন উপস্থিত ছিলেন।

আইনশৃংখলা কমিটির সভা শেষে বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহার বাস্তবায়ন বিষয়ে এক কর্মশালা অনুষ্ঠিত হয়। উক্ত বিষয়ের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দিন মুহাম্মদ শিবলী নোমান।