জাহাঈীর আলম কাজল, নাইক্ষ্যংছড়ি:
আসন্ন নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মো. শফিউল্লাহ।

সেই সাথে নাইক্ষ্যংছড়িকে আধুনিক ও উন্নত উপজেলায় পরিণত করতে পরিকল্পিত উদ্যোগ গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

এ ব্যাপারে নিজের অবস্থান তুলে ধরতে রবিবার (১৩ জানুয়ারিী) নাইক্ষ্যংছড়ি প্রেস ক্লাবের কর্মকর্তা ও কর্মরত সাংবাদিকদের নিয়ে মতবিনিময় সভা করেছেন তিনি।

উপজেলার কবির টাওয়ার মিলনায়তনে সভায় অধ্যাপক মো.শফিউল্লাহ  গণমাধ্যমকর্মীদের সাথে খোলামেলা কথা বলেন।

অধ্যাপক মো.শফিউল্লাহ বলেন, ‘স্বাধীনতার দীর্ঘ ৪৭ বছর পর বীর বাহাদুর উশৈসিং এমপিকে এবার মন্ত্রী হিসাবে পেয়েছি। বান্দরবানবাসীর জন্য এটা অভাবনীয় সাফল্য। মন্ত্রীর সঙ্গে নিজেকে সম্পৃক্ত করে নাইক্ষ্যংছড়িকে মডেল উপজেলায় রূপান্তর করতে চাই।’

তিনি বলেন, বৃহত্তর নাইক্ষ্যংছড়ি উপজেলার মানুষের কল্যাণে নিবেদিত কর্মী হিসেবে কাজ করতে চাই। এ জন্য আমার প্রয়োজন, জাতির বিবেক সাংবাদিকদের আন্তরিক সহযোগিতা। আপনাদের বস্তুনিষ্ঠ লেখনির মাধ্যমে সরকারের উন্নয়ন তরান্বিত হবে।

আওয়ামী লীগ নেতা মো. শফিউল্লাহ বলেন, আরো একটি মুক্তিযুদ্ধ হয়েই আওয়ামী লীগ দেশব্যাপি সংখ্যাগরিষ্ঠতা লাভের মধ্যদিয়েই উন্নয়নের সরকার গঠন করেছে। সেটিও হয়েছে গণমাধ্যমের ইতিবাচক ভূমিকার কারণে।

সাংবাদিকবান্ধব নেতা অধ্যাপক মো. শফি উল্লাহ বলেন, আপনারা সাংবাদিক হিসেবে আপনাদের বাস্তবতাকে বিশ্বাস করতে হবে। আমার জন্য নয়; বিচার-বিবেচনা ও মাঠ জরিপের বাস্তবতায় সবচেয়ে যিনি বেশি টেকসই উদ্যোগ গ্রহণ করা হবে এবং পরিকল্পিত উন্নয়ন কর্মকান্ড পরিচালনার মাধ্যমে রামু-নাইক্ষ্যংছড়ি সড়ক উন্নতসহ নাইক্ষ্যংছড়ি উপবন পর্যটন লেকে বিনির্মাণ করে উপহার দিতে জীবনের শেষ রক্তবিন্দু পর্যন্ত চেষ্টা চালিয়ে যাবেন বলেও তিনি তার বক্তব্যে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

নাইক্ষ্যংছড়ি প্রেস ক্লাবের সভাপতি শামীম ইকবাল চৌধুরীর সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি, সদর ইউপি চেয়ারম্যান ও প্রেসক্লাব উপদেষ্টা তসলিম ইকবাল চৌধুরী, প্রেস ক্লাবের প্রধান উপদেষ্টা সাংবাদিক মাঈন উদ্দীন খালেদ, সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক আব্দুল হামিদ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম কাজল, অর্থ-সম্পাদক আমিনুল ইসলাম, দপ্তর সম্পাদক মো: জয়নাল আবেদীন টুক্কু, ক্রীড়া সম্পাদক আব্দুর রশিদ, সহ-ক্রীড়া সম্পাদক মো.শাহীন, সদস্য মাহামুদুল হক বাহাদুর, আবু শাহামা, মো ইউনুছ প্রমুখ। এসময় উপজেলার বিভিন্নস্তরের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।