প্রেস বিজ্ঞপ্তি:

প্রবীন সমাজসেবক কক্সবাজার শহরের এবিসি ঘোনা নিবাসী আলহাজ্ব আবু হেনা সিদ্দিকী বাচ্চু মিয়া’র নামাজে জানাজা শুক্রবার জুমা’র নামাজের পর হাসেমিয়া কামিল মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হয়েছে। জানাজায় কক্সবাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব ও মরহুমের চাচা আল্লামা মাওলানা মাহমুদুল হক ইমামতি করেন। জানাজার নামাজের আগে মরহুমের মেঝ সন্তান ব্যারিস্টার আবুল আলা, ও ভ্রাতুষ্পুত্র এডভোকেট মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী মুসল্লিদের উদ্দ্যেশে বক্তৃতা করেন। জানাজায় রাজনীতিবিদ, আইনজীবী, শিক্ষক, বিভিন্ন পেশাজীবী, সাধারণ লোকজন সহ প্রচুর মুসল্লি অংশ নেন। জানাজা শেষে শহরের এবিসি ঘোনা পারিবারিক কবরস্থানে মরহুমের বড় ভাই ঝিলংজা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মাহমুদুল হক ওসমানী’র কবরের পাশে আলহাজ্ব আবু হেনা সিদ্দিকী বাচ্চু মিয়াকে চিরনিদ্রায় শায়িত করা হয়।
১০ জানুয়ারি সকাল ১১ টার দিকে বৃহস্পতিবার চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আলহাজ্ব আবু হেনা সিদ্দিকী বাচ্চু মিয়া ইন্তেকাল করেন। কক্সবাজার সিটি কলেজের গভর্নিং বডির সাবেক সদস্য আলহাজ্ব আবু হেনা ছিদ্দিকী বাচ্চু মিয়া গুরতর অসুস্থ হয়ে গত ৩০ ডিসেম্বর থেকে চট্টগ্রাম শহরের মেট্রোপলিটন হাসপাতালের আইসিইউ’তে লাইফ সাপোর্টে ছিলেন।

মরহুম আলহাজ্ব আবু হেনা সিদ্দিকী বাচ্চু মিয়া কক্সবাজার সদর উপজেলার ঝিলাংজা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মরহুম আবুবকর সিদ্দিকের দ্বিতীয় পুত্র, একই ইউনিয়নের আরেক সাবেক চেয়ারম্যান মরহুম মাহমুদুল হক ওসমানী’র ছোট ভাই, এডভোকেট আবু হায়দার ওসমানী ও কক্সবাজার পৌরসভার সাবেক কমিশনার আবু জাফর ছিদ্দিকী ও বিশিষ্ট ব্যবসায়ী খোরশেদ আলম কোম্পানির বড় ভাই, এডভোকেট মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী’র মেঝ চাচা, শ্রমিক নেতা আবদুল্লাহ আল সিদ্দিকী, আন্তর্জাতিক বেসরকারি সংস্থার কর্মকর্তা ওমর ফারুক সিদ্দিকী ও বিশিষ্ট ব্যাংকার রোমেনা জাহান সিদ্দিকা’র গর্বিত পিতা। তিনি শহরের এবিসি ঘোনা মসজিদে বায়তুল্লাহ কমপ্লেক্সের জমিদাতা সদস্য। তিনি বিভিন্ন শিক্ষা, সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠানের প্রতিষ্ঠার সাথে সক্রিয়ভাবে জড়িত ছিলেন।