এম.জিয়াবুল হক,চকরিয়া :

চকরিয়া পৌর এলাকায় মানবাধিকার সংগঠনের এক নেত্রীকে তুচ্ছ ঘটনার জেরে পিটিয়ে হাত ভেঙ্গে দিয়েছে মাদকাসক্ত দেবর। ঘটনাটি ঘটেছে চকরিয়া পৌরসভা ২নম্বর ওয়ার্ডের হালকাকারা এলাকায়। এ ঘটনায় সোমবার (৭জানুয়ারী) চকরিয়া থানায় দেবর জহিরুল ইসলামকে আসামী করে এজাহার করেছেন হামলার শিকার ওই মানবাধিকার নেত্রী।

বাদী শিরিন সুলতানা স্বপ্না (৩৫) এজাহারে জানিয়েছেন, মঙ্গলবার রাত অনুমানিক ১০টার দিকে বাসায় খাওয়া-দাওয়া শেষ করে তার মেয়ে সিফাতুল জন্নাতকে মশারী টাঙ্গানোর জন্য বলেন। মেয়ে মশারি টাঙ্গাতে একটু বিলম্ব হওয়ায় বকাবকি করে তিনি (মা)। এসময় স্বামী শহিদুল ইসলাম বাসার বাহিরে থাকার সুযোগে পূর্বশত্রুতার জেরধরে দেবর জহিরুল অতর্কিত শোয়ার কক্ষে ঢুকে হাতে কাঠের বাটাম নিয়ে তাকে (ভাবি শিরিন সুলতানা স্বপ্না) এলোপাতাড়ি মারধর করে। এসময় তাঁর আত্মচিৎকারে প্রতিবেশি লোকজন এগিয়ে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

চকরিয়া উপজেলার এনজিও সংস্থা কর্মনীড় এর নির্বাহী পরিচালক মানবাধিকার নেত্রী শাহানা বেগম জানান, দেবরের হামলার শিকার শিরিন সোলতানা স্বপ্না সর্ম্পকে আমার বোন। তিনিও (বোন শিরিন) একজন মানবাধিকার নেত্রী। তিনি এ ঘটনায় প্রশাসনের কাছে বিচার চান।

চকরিয়া থানার ওসি মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, ঘটনার বিষয়ে শুনেছেন এবং এসআই আতিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করে সত্যতা পেয়েছেন। এ ঘটনায় অভিযুক্তের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে ।