জাহাঙ্গীর আলম শামস:
শুধুমাত্র কুরআনের হিফয শিক্ষা নয়, ইসলামী ও আধুনিক শিক্ষার চমৎকার সমন্বয়ে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাচ্ছে দেশের অন্যতম শিক্ষাপ্রতিষ্ঠান তানযীমুল উম্মাহ হিফয মাদরাসা। দেশের খ্যাতনামা এ প্রতিষ্ঠানটি কক্সবাজারে শাখা করেছে তিন বছর হচ্ছে। এত অল্প সময়ে শিক্ষা-সংস্কৃতি ও অন্যান্য কারিকুলামে তানযীমুল উম্মাহ কক্সবাজারেও সেরা প্রতিষ্ঠান হিসেবে স্থান করে নিয়েছে। সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিযোগিতায়ও প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা ‘সেরাদের সেরা’ হিসেবে স্বীকৃতি পেয়েছে।
বিশেষ করে সদ্য প্রকাশিত ইবতেদায়ী শিক্ষা সমাপনীর ফলাফলে কক্সবাজার তানযীমুল উম্মাহ হিফয মাদরাসা চমক দেখিয়েছে।
এবার মাদরাসা থেকে ২৮ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে।
সেখান থেকে ১৩ জন জিপিএ-৫, ১৩ জন ‘এ’ এবং ২ জন ‘এ-‘ গ্রেডে উত্তীর্ণ হয়েছে। যা পাশের হারে শতভাগ। হিফয শিক্ষার পাশাপাশি সাধারণ শিক্ষায় এগিয়ে থাকা দেশের সেরা প্রতিষ্ঠান তানযীমুল উম্মাহ কক্সবাজার শাখার এই ফলাফল জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠানকে চমক দেখিয়ে দিয়েছে বলে মনে করা হচ্ছে।
ঈর্ষণীয় এই ফলাফলের জন্য মাদরাসার অধ্যক্ষ হাফেজ রিয়াদ হায়দার কৃতি শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়েছেন।
সেই সাথে তিনি সকল শিক্ষক, অভিভাবকসহ সংশ্লিষ্টদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।
সফলতার ধারা অব্যাহত রাখতে সবার অান্তরিক পরামর্শ ও সহযোগিতা কামনা করেছেন অধ্যক্ষ রিয়াদ হায়দার।
চমকপ্রদ ফলাফলের জন্য অভিভাবক সমাজ মাদরাসা কর্তৃপক্ষের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেছে।
শহরের খুরুশকুল রাস্তার মাথায় একটি ভবনে তানযীমুল উম্মাহ হিফয মাদরাসা কক্সবাজার শাখা ২০১৬ সালে যাত্রা করে। বহুতল ভবনের মাদরাসা ক্যাম্পাসে শতভাগ অভিভাবকত্বসহ অাবাসিক সুবিধা রয়েছে। পাঠদানে রয়েছে ৩৩ জন শিক্ষক।
প্লে থেকে অষ্টম শ্রেণী পর্যন্ত আবাসিক ও অনাবাসিক মিলে বর্তমানে আড়াই শতাধিক শিক্ষার্থী অধ্যয়ন করছে। নতুন শিক্ষাবর্ষে ভর্তি নেয়া হচ্ছে।
বিপুল পরিমাণ অভিভাবকের সাড়া ও দারীর প্রেক্ষিতে চলতি বছরের শুরুতে মাদরাসার পৃথক মহিলা শাখায় ভর্তি কার্যক্রম শুরু হয়েছে।