শাহীন মাহমুদ রাসেল:
জেলার বহুল প্রচারিত মাটি ও মানুষের প্রিয় দৈনিক আপন কন্ঠের প্রতিনিধি সভা ও পরিচয়পত্র বিতরণ সম্পন্ন হয়েছে।
বুধবার (২৬ই ডিসেম্বর) শহরের হোটেল আমিনস্থ পত্রিকার কার্যালয়ে সভায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত সম্পাদক ওসমান গণি।
পরিচালনা সম্পাদক জাহাঙ্গীর আলম শামস্ এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় সভাপতির বক্তব্যে ওসমান গণি বলেন, বস্তুনিষ্ঠ সাংবাদিকতা একটি দেশকে অগ্রগতির কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে দিতে পারে। এমন কোনো মিথ্যা সংবাদ পরিবেশন করা উচিত নয়, যাতে সমাজের কিংবা রাষ্ট্রের ক্ষতির কারণ হতে পারে। পর্যটন জেলার মানুষের সুখ-দুঃখ, বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা তুলে ধরে ইতোমধ্যে পাঠকদের হৃদয়ের মণিকোঠায় স্থান করে নিয়েছে দৈনিক আপন কন্ঠ। এই সফলতার মূল কারিগর হলো মফস্বল সাংবাদিকরা।
তিনি বলেন, কারো এজেন্ডা বাস্তবায়নের কাজ করেনা দৈনিক আপন কন্ঠ। তাই সৎ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতার মূল্যবোধ সমুন্নত রাখতে সক্ষম হয়েছে এই পত্রিকা। একজন সাংবাদিককে গণমানুষের সামগ্রিক কল্যাণে আত্মনিয়োগ করতে হবে।
শুভেচ্ছা বক্তব্যে নির্বাহী সম্পাদক এইচ.এম.নজরুল ইসলাম বলেন, ঘরে অলস সময় কাটিয়ে সাংবাদিকতার বিকাশ করা যায়না। এখন আর সে যুগ নেই। এখন তথ্য ও প্রযুক্তির সাথে তাল মিলিয়ে আপডেট সাংবাদিকতার চর্চা করতে হবে। এর ব্যত্যয় ঘটলে সাংবাদিক হিসেবে আমাদের পরিচয় মুছে যাবে নি:সন্দেহে। তাই সাংবাদিকতায় বিলাসিতা ও অলস সময় পার করার সুযোগ নেই উল্লেখ করে তিনি বলেন, মুহুর্তের সংবাদ মুহুর্তেই পৌঁছে দিতে হবে। পাশাপাশি যা সঠিক তা প্রচার ও প্রকাশ করতে হবে। আর তাতেই আসবে কাঙ্খিত সাফল্য।
সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন পরিচালনা সম্পাদক জাহেদ হাসান।
মফস্বলের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা নিয়ে মতামত ব্যক্ত করেন সদর প্রতিবেদক শাহীন মাহমুদ রাসেল, নিজস্ব প্রতিনিধি মোঃ ফরিদ, বিশেষ প্রতিনিধি মোঃ ফারুক, চকরিয়া প্রতিনিধি সাইফুদ্দীন আহমেদ, টেকনাফের হ্নীলা প্রতিনিধি ফরিদুল আলম, হোয়াইক্যং প্রতিনিধি এম রহমান মিজান, পেকুয়া প্রতিনিধি মোহাম্মাদ হিজবুল্লাহ, উখিয়ার কোর্টবাজার প্রতিনিধি শরিফ আজাদ।
এসময় উপস্থিত ছিলেন পত্রিকার সার্কুলেশন ম্যানেজার ছিদ্দিকুর রহমান আতিক, অফিস সহকারী জালাল উদ্দিন।
প্রতিনিধি সভা শেষে দুপুরে আয়োজন করা হয় প্রীতিভোজের।