প্রেস বিজ্ঞপ্তি:

আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া)Ñ আসনের মাছ মার্কার প্রার্থী আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন পরিবেশ বিজ্ঞানী প্রফেসর ড. আনসারুল করিম। নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণার কথা জানিয়ে তিনি গণমাধ্যমে এক প্রেস বিজ্ঞপ্তি পাঠিয়েছেন।

বিজ্ঞপ্তিতে তিনি বলেন, গত ২০ ডিসেম্বর বৃহস্পতিবার মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে ডেকেছেন। তাঁর ডাকে সাড়া দিয়ে আমি ওইদিন গণভবনে নেত্রীর সাথে সাক্ষাত করি। অত্যন্ত আবেগঘন ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে আমাদের মধ্যে আলাপ হয়। আলাপে মহেশখালী-কুতুবদিয়ার মানুষের সমস্যা ও নির্বাচনের সার্বিক চিত্র উঠে আসে। মাননীয় প্রধানমন্ত্রী নির্বাচন পরবর্তীতে সকল সমস্যার সমাধানে আশ^াস দিয়েছেন এবং দলের জন্য সকলকে এক হয়ে কাজ করে নৌকার বিজয় নিশ্চিত করার জন্য আহ্বান জানান। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে আমি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। উক্ত মতে মহেশখালী-কুতুবধিয়ার সকল জনগণকে আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য নির্বাচনে নৌকার মার্কায় ভোট দিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করার আহ্বান জানাচ্ছি।

সেই সাথে এই পর্যন্ত যারা আমার সাথে থেকে অনেক ত্যাগ স্বীকার করে আমাকে সমর্থন করেছেন, রাত-দিন অসীম পরিশ্রম করেছেন তাদের সকলকে আমার আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। ভবিষ্যতেও সুখে-দুঃখে মহেশখালী-কুতুবদিয়ার জনগণের পাশে থাকার অঙ্গীর ব্যক্ত করছি।