প্রেস বিজ্ঞপ্তি :

কক্সবাজার-৩ (সদর-রামু) আসনে মহাজোট মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল বলেছেন, বিএনপি নেতা লুৎফুর রহমান কাজল এমপি থাকাকালে সংসদে গিয়ে মানুষের অধিকার আদায় এবং এলাকার সমস্যা সমাধানের দাবি নিয়ে কোন কথা বলেননি। এমপি হলেও তিনি ব্যস্ত থাকতেন ব্যবসা-বানিজ্য নিয়ে। তিনি রামুর জনপ্রিয় নেতা খালেকুজ্জামানকে হত্যার উদ্দেশ্যে গুলি চালিয়ে আহত করেছিলেন। কয়েকবছর আগেও তিনি কক্সবাজার স্টেডিয়ামে চেয়ার নিয়ে হামলা চালিয়ে সাবেক মন্ত্রী সালাহ উদ্দিন আহমেদকে আহত করেছিলেন। এখন তিনি আমাকেও লাটি-সোটা দিয়ে মারধরের হুমকী দিচ্ছেন। তিনি রামুর মানুষ পেলেই হামলা চালান। তিনি লুৎফুর রহমান কাজলকে সন্ত্রাসী আখ্যায়িত করে বলেন, বিএনপি’র এ সন্ত্রাসী নেতাকে কেউ ভোট দিবেন না। কক্সবাজার-রামুতে আওমীলীগ এখন আগের চেয়ে অনেক শক্তিশালী ও ঐক্যবদ্ধ। তাই আওয়ামীলীগ নেতাকর্মীরা কারো হুমকী-ধমকী বা লাটি-সোটা নিয়ে মারধরের ভয়ে ভীত নয়।

সাংসদ কমল বুধবার (১৯ ডিসেম্বর) দুপুরে নাদেরুজ্জামান উচ্চ বিদ্যালয় সংলগ্ন ধলিরছড়া স্টেশন, ধলিরছড়া ইসলামিয়া আলিয়া আশরাফুল উলুম মাদরাসা ময়দান ও কাহাতিয়া পাড়ায় পৃথক পথসভা এবং বিকালে পানিরছড়া মামুন মিয়ার বাজারে নৌকা প্রতীকের অফিস উদ্বোধনী সমাবেশ এবং সন্ধ্যায় ভারুয়াখালী ইউনিয়নের বিভিন্নস্থানে পথসভা, অফিস উদ্বোধন ও সর্বস্তুরের জনতার সাথে গণসংযোগকালে এসব কথা বলেন।

সাইমুম সরওয়ার কমল বলেন, বিগত ৫ বছরের উন্নয়ন কর্মকান্ডে আওয়ামীলীগ সরকারের জনপ্রিয়তা এখন আকাশচুম্বি। কক্সবাজার-রামুতে আর্ন্তজাতিক বিমানবন্দর, রেল লাইন, সমুদ্র গবেষনা ইন্সটিটিউট, মেডিকেল কলেজ, বাঁকখালী নদী ড্রেজিং, বিকেএসপি সহ অনেক বড় উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন হচ্ছে, যা মানুষ কল্পনাও করেনি। আওয়ামীলীগ উন্নয়নে বিশ^াসী। নৌকা উন্নয়নের প্রতীক। সারাদেশের মত কক্সবাজার-রামুর মানুষও উন্নয়নের পক্ষে ঐক্যবদ্ধ হয়েছে। উন্ননের ধারা অব্যাহত রাখতে আগামী ৩০ ডিসেম্বরের নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দেয়ার জন্য তিনি জনতার কাছে আহবান জানান ।

রশিদনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমডি শাহ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত এসব সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ধলিরছড়া ইসলামিয়া আলিয়া আশরাফুল উলুম মাদরাসার মুহতামিম মাওলানা হাফেজ শাহেদ নুর কুতুবী, সদর উপজেলা আওয়ামীলীগ নেতা হুমায়ন কবির চৌধুরী হিমু, রশিদনগর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বজল আহমদ বাবুল, সাধারণ সম্পাদক সায়েম মোহাম্মদ শাহীন, প্রবীন আওয়ামীলীগ নেতা হালিম উল্লাহ চৌধুরী, সেফাইল উদ্দিন, এমতাজ সওদাগর ও শামিমুল আজম শামু, রামু উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক সাংবাদিক নীতিশ বড়–য়া, রশিদনগর ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক মিজানুল করিম, রশিদনগর ইউনিয়ন যুবলীগের সভাপতি হেলাল উদ্দিন, সাধারণ সম্পাদক মুবিনুর রহমান, সহ সভাপতি নুরুল আলম ইমন, ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাহ আলম, ইউপি সদস্য ফারুক আহমদ, বজল আহমদ, আবদুল করিম, মোস্তাক আহমদ, কহিনুর আকতার, রাবেয়া খানম, ছাত্রলীগ নেতা নজিবুল আলম প্রমূখ। এসব সমাবেশে উপজেলা ও ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ এবং এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ বক্তব্য রাখেন। গণসংযোগ ও পথ সভায় নৌকা প্রতীকের পক্ষে জনতার বাঁধভাঙ্গা উচ্ছ্বাস ছড়িয়ে পড়ে।

॥ কমল পতœী সেলিনা সরওয়ারের তৎপরতা ॥

নৌকা প্রতীকের প্রার্থী সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমলের সহধর্মিনী সেলিনা সরওয়ার বুধবার রামু উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের লট উখিয়ারঘোনা, উখিয়ারঘোনা, লামার পাড়া, নাপিতেরঘোনা, কাউয়ারখোপ মধ্যম পাড়া, বৈলতলী, মনিরঝিল সহ বিভিন্নস্থানে মহিলা সমাবেশে বক্তব্য প্রদান করেছেন। এছাড়াও তিনি এসব এলাকায় দিনব্যাপী গণসংযোগ করেছেন। এসময় জেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক মুসরাত জাহান মুন্নী, কাউয়ারখোপ ইউপি চেয়ারম্যান মোস্তাক আহমদ, ছাত্রলীগ নেতা মোহাম্মদ নোমান সহ রামু উপজেলা ও স্থানীয় আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

॥ উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলমের তৎপরতা ॥

রামু উপজেলা চেয়ারম্যান ও যুবলীগ সভাপতি রিয়াজ উল আলম বুধবার রামু উপজেলার জোয়ারিয়ানালা ইউনিয়নের নন্দাখালী, নোনাছড়ি, চা বাগান এলাকায় গণসংযোগ এবং পথ সভায় বক্তব্য রাখেন। উপজেলা ও স্থানীয় আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ সহ হাজার হাজার জনতা উপস্থিত ছিলেন।

এছাড়া সন্ধ্যায় উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম রামুর ফতেখাঁরকুল ইউনিয়নের পশ্চিম মেরংলোয়া গ্রামে নৌকা প্রতীকের সমর্থনে সমাজ কমিটির উদ্যোগে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন। এসব সমাবেশে রামু উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলী হোসেন, ফতেখাঁরকুল ইউপি চেয়ারম্যান ফরিদুল আলম, জোয়ারিয়ানালা ইউপি চেয়ারম্যান কামাল শামসুদ্দিন আহমেদ প্রিন্স, উপজেলা ও ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ, ইউপি সদস্যবৃন্দ এবং এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ বক্তব্য রাখেন।