নিজস্ব প্রতিনিধি, পেকুয়া:

পেকুয়ায় সন্ত্রাসী কায়দায় জমি জবরদখল করে স্থাপনা নির্মাণ চেষ্টা চালিয়েছে একদল সশস্ত্র দুর্বৃত্ত।

মঙ্গলবার (১৮ডিসেম্বর) সকালে উপজেলার রাজাখালী ইউনিয়নের সবুজ বাজার এলাকায় এ ঘটনা ঘটে। এসময় সন্ত্রাসীদের প্রতিহত করতে গেলে চরম উত্তেজনা দেখা দেয়। পরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জমির মালিক মোহাম্মদ শফিউল্লাহ জানান, একই ইউনিয়নের আমিলা পাড়া এলাকার আব্দু রহিম, শমসু উদ্দিন, আব্দুল মতলব ও জাকের হোছাইন দীর্ঘদিন ধরে তার ভোগদখলীয় জমি দখলের পায়তারা করে আসছিল। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার সকালে উক্ত ব্যক্তিরা ৮-১০জন ভাড়াটে সন্ত্রাসী নিয়ে দেশীয় অস্ত্রসজ্জিত হয়ে তার জমিতে অবৈধ অনুপ্রবেশ করে স্থাপনা নির্মাণকাজ শুরু করে। এতে বাধা দিতে গেলে তার উপর হামলা চেষ্টা চালানো হয়।

মোহাম্মদ শফিউল্লাহ বলেন, এ ঘটনার পর আমি স্থানীয় ইউপি চেয়ারম্যানের দারস্থ হই। তিনি আইনশৃঙ্খলার স্বার্থে ঘটনাস্থলে গ্রামপুলিশ পাঠালে দুর্বৃত্তরা তাদের ধাওয়া দেয়। পরে ইউপি চেয়ারম্যান বিষয়টি থানাপুলিশকে অবহিত করলে ঘটনাস্থলে একদল পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

এব্যাপার পেকুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান বলেন, ভুক্তভোগী ব্যক্তি থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।