প্রেস বিজ্ঞপ্তি:
দুর্যোগ এবং যুদ্ধবিগ্রহ, পাচার বা প্রবাসে কোনোভাবেই লোকজন হারিয়ে গেলে তাদের খুঁজে পেতে সাহায্য করে রেডক্রিসেন্ট। রেডক্রিসেন্টের পরিবার ‘পুন: পরিবাবর সংযোগ (আরএফএল) প্রকল্পের মাধ্যমে এই কার্যক্রম পরিচালনা করে রেডক্রিসেন্ট। বহুবছর ধরে রেডক্রিসেন্ট এই প্রকল্পের আওতায় পৃথিবীর দেশে দেশে হারানো লোকজন খুঁজে দিয়েছে।

 মঙ্গলবার (১১ ডিসেম্বর) কক্সবাজার ক্রিসেন্ট কার্যালয়ে আয়োজিত এক কর্মশালায় এই তথ্য জানানো হয়।

আয়োজিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন কক্সবাজার রেডক্রিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক আবু হেনা মোস্তফা কামাল। বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রে সাদিয়া সুলতানা জেলা পুলিশের উপ-পরিদর্শক বাবুল আজাদ, জেলা কারাগারের ডেপুটি জেলার অপর্ণ চৌধুরী। বক্তব্য রাখেন- রেডক্রিসেন্টের ইউনিট লেভেল কর্মকর্তা ইয়াহিয়া বখতিয়ার। শুভেচ্ছা বক্তব্য রাখেন- প্রকল্পের প্রোগ্রাম কর্মকর্তা সৈয়দা আবিদা ফারহিন। অনুষ্ঠান সঞ্চালনা করেন কক্সবাজার রেডক্রিসেন্টের ফিল্ড অফিসার আতিকুর রহমান রাব্বী।

তথ্য মতে, ২০১৭ সালের নির্যাতনের শিকার হয়ে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গারা অনেকে পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে গিয়েছিল। এরকম ১৫ হাজার রোহিঙ্গাকে পরিবারের কাছে ফিরিয়ে দিয়েছে রেডক্রিসেন্টের আরএফএল প্রকল্পের লোকজন। কারো স্বজন এসব কারণে হারিয়ে গেলে রেডক্রিসেন্টের সাথে যোগাযোগ করার জন্য সকলকে আহ্বান জানানো হয়েছে।