বার্তা পরিবেশক :

কক্সবাজার-৩ আসনে আওয়ামীলীগ অথবা মহাজোটের শরীকদল থেকে স্থানীয় রাজনীতিবিদের মনোনয়ন দেয়ার জন্য তরুন আইনজীবী এডভোকেট বাপ্পী শর্মা প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনা’র কাছে একটি খোলা চিঠি দিয়েছেন। কক্সবাজার পূজা উদযাপন পরিষদ ও আওয়ামী যুবলীগ নেতা এডভোকেট বাপ্পী শর্মা তাঁর খোলা চিঠিতে গুরুত্বপূর্ণ এ আসনটি মহাজোটের পাওয়ার লক্ষে সুচিন্তিত কিছু যুক্তি তুলে ধরেছেন। নিম্মে এড. বাপ্পী শর্মার খোলা চিঠিখানা হুবহু তুলে ধরা হলো :

মাননীয় নেত্রী শেখ হাসিনা সমীপে,

মাননীয় নেত্রী দলীয় স্বার্থে আপনার সিদ্ধান্ত সব সময় শিরোধার্য্য, তবুও আপনার নিকট আকুল আবেদন, রোহিঙ্গা শরনার্থীদের চাপে এমনিতে কক্সবাজারের স্থানীয় জনগোষ্ঠী প্রায় কোনঠাসা, কক্সবাজার-৩ আসনটি কক্সবাজার জেলা সদর ও সদরের পার্শ্ববর্তী রামু উপজেলা নিয়ে গঠিত। এই আসনের বাইরের কোন রাজনীতিবিদ অথবা জেলার বাইরের কোন রাজনীতিবিদকে মহাজোটের সংসদ সদস্য প্রার্থী হিসাবে মনোনয়ন দিয়ে স্থানীয় ভোটারদের দিশেহারা ও হতাশ করবেন না। গুরুত্বপূর্ণ এ আসনে বাইরের লোক এনে যদি প্রার্থী করা হয়, সেটাকে স্থানীয় ভোটারেরা তাঁদের জন্য খুবই অপমানজনক হিসাবে নেবেন।

মাননীয় নেত্রী,
আপনি অত্যন্ত দক্ষ, দূরদর্শী ও বিশ্ববরেণ্য রাষ্ট্রপ্রধান। আপনি মায়ানমারের নির্যাতিত অসহায় জনগোষ্টিকে আশ্রয় দিয়ে মানবতার দৃষ্টান্ত স্থাপন করে বিশ্বনন্দিত হয়েছেন। বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারে আপনার হাত দিয়ে হাজার হাজার কোটি টাকার উন্নয়ন কর্মযজ্ঞ চলমান রেখেছেন। এমন গুরুত্বপূর্ণ কক্সবাজার -৩ (সদর-রামু) সংসদীয় আসনে নৌকার খাঁটি প্রার্থী অর্থাৎ স্থানীয় প্রার্থী ছাড়া একমাত্র আপনি ও আপনার পরিবারের সদস্য ব্যতীত অন্য কোন বহিরাগত প্রার্থী দিয়ে জয়লাভ করা মোটেও সহজ নয়।

মাননীয় নেত্রী,
কোন বহিরাগত লোকের কিন্ত স্থানীয়দের মত কখনো কক্সবাজারের জন্য আন্তরিকতা থাকবে না। এটাই অবধারিত সত্য। আবার স্থানীয়রাও কিন্তু বহিরাগতকে সহজে মেনে নিতে চায়না। ফলে এর বিরূপপ্রভাব পড়বে ভোটের দিন, সে দিন আঞ্চলিকতার টানে স্থানীয় প্রার্থী অন্য যে দলেরই হোক তার প্রতি ভোটাদের আগ্রহ থাকবে বেশি।

মাননীয় নেত্রী,
কক্সবাজার -৩ সংসদীয় আসনে আপনার কর্মী বাহিনী আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সকল সহযোগী সংগঠনের প্রতিটি ইউনিট অত্যন্ত সুসংগঠিত। যার জন্য এআসনের অন্যতম এলাকা কক্সবাজার পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী বিপুল ভোটের ব্যবধানে জিতেছেন। অনেক যোগ্য নেতা এই আসনে আপনি তৈরী করেছেন, তাদের থেকে যে কাউকে মনোনয়ন দিলে নৌকার জয় সুনিশ্চিত।

মাননীয় নেত্রী,
দেশ ও দলের বৃহৎ স্বার্থে মহাজোটের সাথে সমন্বয়ের কারনে যদি কক্সবাজার-৩ আসনটি শরিকদলকে ছেড়েও দিতে হয়, তাহলে সেক্ষেত্রেও তাদের দলের স্থানীয় অনেক নেতা আছে, যারা সংসদ সদস্য নির্বাচিত হওয়ার যোগ্যতা রাখে, তাদের থেকে জনমত যাচাই করে জনপ্রিয়তা ও গ্রহনযোগ্যতা দেখে মনোনয়ন দিন, যদি জনমত যাচাই করে শরিকদলের উপযুক্ত প্রার্থী পাওয়া নাযায়, তাহলে শরিকদলকে দেশের অন্য কোন আসন ছেড়ে দিয়ে অতি গুরুত্বপূর্ণ কক্সবাজার-৩ আসনটি স্থানীয় একজন উপযুক্ত নাগরিককে নৌকার মাঝি বানিয়ে জয় সুনিশ্চিত করুন।
মাননীয় নেত্রী-সর্বময় আপনার মঙ্গল হোক।

জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

আপনার স্নেহধন্য
এডভোকেট বাপ্পী শর্মা
এডভোকেট, জেলা ও দায়রা জজ আদালত, কক্সবাজার ও
ভোটার, কক্সবাজার-৩ আসন।