গিয়াস উদ্দিন, পেকুয়া :
আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে ইতোমধ্যে বাংলাদেশ নির্বাচন কমিশন কর্তৃক সময়সূচি ঘোষণা করা হয়েছে। কমিশন ঘোষিত নির্বাচনী প্রচার সংক্রান্ত সামগ্রী অপসারনের জন্য রবিবার রাত ১২টা পর্যন্ত সময় বেধে দেয়া হলেও অনেকে তাদের এসব সামগ্রী না সরানোয় নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক উক্ত নির্বাচনের সম্ভাব্য প্রার্থীগণের পোস্টার, ব্যানার, বিলবোর্ড, গেট, তোরণ বা প্যান্ডেল, আলোকসজ্জা কিংবা নির্বাচনী প্রচার সংক্রান্ত যাবতীয় সামগ্রী পেকুয়া উপজেলা প্রশাসন অপসারণে অভিযান শুরু করেছে।

রবিবার দিনব্যাপি পেকুয়ার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে সম্ভাব্য বিভিন্ন প্রার্থীর পোস্টার, ব্যানার, বিলবোর্ড অপসারন করে। অভিযান চলাকালে এর নেতৃত্ব দেন সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সালমা ফেরদৌস। এ সময় পেকুয়া থানা পুলিশ ও পেকুয়া সদর ইউপির গ্রাম পুলিশগণ অভিযানে সহায়তা করে।

এ ব্যাপারে অভিযানের নেতৃত্বদানকারী সহকারী কমিশনার(ভূমি) সালমা ফেরদৌস জানান, অভিযান এর আগেও চালানো হয়েছে এবং চলমান রয়েছে। কমিশন ঘোষিত সময় সীমার পর প্রশাসনের এ অভিযান আরও পরিচালনা করা হবে।