মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

বিএনপি’র আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক, বিশিষ্ট সংগীতশিল্পী বেবী নাজনীনকে আটকের পর ছেড়ে দিয়েছে পুলিশ। অপরদিকে, দলের জাতীয় নির্বাহী কমিটির সদস্য এডভোকেট নিপুন রায় চৌধুরীকে গ্রেফতার দেখানো হয়েছে।
বিএনপির সহ-দফতর সম্পাদক বেলাল উদ্দিন এ প্রতিবেদককে রাত সাড়ে ৯ টায় জানিয়েছেন, নয়াপল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয় থেকে বের হলে বৃহস্পতিবার রাত ৮টার দিকে তাদের আটক করা হয়।
এ বিষয়ে ডিএমপির একটি সুত্র জানিয়েছে, নিপুন রায় চৌধুরীকে গাড়ি পোড়ানোর মামলায় গ্রেফতার করা হয়েছে। তবে আটককৃত বেবী নাজনীনকে ছেড়ে দেয়া হয়েছে। গ্রেপ্তারকৃত এডভোকেট নিপুন রায় চৌধুরী বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর রায় চৌধুরীর পুত্রবধূ।
এর আগে বৃহস্পতিবার বিকেলে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বেবী নাজনীন ও এডভোকেট নিপুন রায় চৌধুরী উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলেনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেন, গতকাল নয়াপল্টনে পুলিশের গাড়ি পোড়ানো মামলায় নিপুন রায় চৌধুরীসহ দলের অনেককে আসামি করা হয়েছ। এসব মামলায় গ্রেপ্তারকৃত ৩৮ জন নেতাকর্মীকে পুলিশের আবেদনের প্রেক্ষিতে আদালত ৫ দিনের রিমান্ড মন্ঞ্জুর করেছে।