বিশেষ প্রতিবেদক:

২৩ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তারিখ ধার্য্য করেছে বাংলাদেশ নির্বাচন কমিশন (ইসি)। এ লক্ষ্যে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ শুক্রবার থেকে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে। এক দিনে সতের শতাধিক মনোনয়ন ফরম বিক্রি হয়েছে দলটি। আর এই মনোনয়ন ফরম কিনে নতুন এক ইতিহাসের জন্ম দিয়েছেন কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমেদ জয়।

বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগি অঙ্গ সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। বর্তমান মুর্হুতে দায়িত্বে থাকা কোন জেলা ছাত্রলীগের সভাপতি আগামী নির্বাচনে অংশ নেয়ার জন্য মনোনয়ন ফরম কিনেননি। একমাত্র ইশতিয়াক আহমেদ জয়’ই কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি হিসেবে নৌকার মনোনয়ন ফরম কিনেছেন।

সেদিক থেকে ইতিমধ্যেই ইতিহাস গড়েছেন জয়। এমনকি বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কয়েকজন সভাপতি ও সাধারণ সম্পাদক যেখানে মনোনয়ন দৌঁড়ে আসতেই পারছেন না, সেখানে কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমেদ জয় নতুন ইতিহাস গড়ার পথেই রয়েছেন। কেননা কক্সবাজার-৩ (সদর-রামু) আসনে এখনো পর্যন্ত যারা আ.লীগের মনোনয়ন ফরম কিনেছেন তাদের মধ্যে তারুণ্যের শক্তি নিয়ে ক্লিন ইমেজের এই ছাত্রনেতা ইতিমধ্যে দলের হাই কামান্ডের সবুজ সংকেত নিয়েই মাঠে রয়েছেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার-৩ আসনে প্রার্থী হতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন জেলা ছাত্রলীগের সভাপতি উদীয়মান তরুণ ছাত্রনেতা ইশতিয়াক আহমেদ জয়। শুক্রবার (৯ নভেম্বর) বিকেল ৪টায় আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে কক্সবাজার-৩ আসনের জন্য একটি মনোনয়ন ফরম কিনেছেন তিনি। যাহার ক্রমিক নং ১০৬৯। বিষয়টি নিশ্চিত করেছেন ইশতিয়াক আহমেদ জয়।

তিনি বলেন, বিকেলে কক্সবাজার সদর সংসদীয় আসনের জন্য আমি মনোনয়ন ফরম সংগ্রহ করেছি। সকলে দোয়া করবেন।’আশা করছি জননেত্রী শেখ হাসিনার মনোনয়ন পেয়ে জামাত বিএনপির দুর্গ ভেঙ্গে আমি নৌকার বিজয় ছিনিয়ে আনতে পারবো ইনশাল্লাহ।’

ইশতিয়াক আহমেদ জয় দীর্ঘদিন ছাত্ররাজনীতির সাথে জড়িত ছিলেন। জেলা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হয়ে অত্যন্ত সুনামের সাথে দায়িত্ব পালন করেন। এছাড়াও বহু সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের দায়িত্বে রয়েছেন তিনি। সাম্প্রতিকতম সময়ে তিনি একের পর এক সরকারের উন্নয়নের গল্প শুনিয়ে শহরের আনাচে কানাচে পৌঁছে দিয়েছেন নৌকাকে বিজয়ী করার আহ্বান। এরই সাথে কেন্দ্রের নির্দেশে সকল রাজনৈতিক কর্মসূচি পালন ও রোহিঙ্গাদের পাশে দাঁড়ানো সহ নানা জনহিতকর কর্মকান্ডে দলের সিনিয়র নেতা ও মন্ত্রীদের নজর কেড়েছেন জয়।

জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার সদর আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়ে তিনি কক্সবাজারকে আধুনিক পর্যটন নগরী হিসাবে গড়ে তোলার ইচ্ছা পোষণ করেন। এছাড়া, শিক্ষিত তরুণদের জন্য কর্মসংস্থানের সুযোগের পাশাপাশি কর্মমূখী শিক্ষার বিস্তার ঘটাতে চান। এমনকি, কক্সবাজারকে মাদকমুক্ত করতেও নিরলসভাবে কাজ করতে চান ইশতিয়াক আহমেদ জয়।