ডেস্ক নিউজ:

হাইকোর্টমানহানির দুই মামলায় পাঁচ মাসের আগাম জামিন পেয়েছেন ব্যারিস্টার মইনুল হোসেন। রবিবার (২১ অক্টোবর) বিকালে বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি মহি উদ্দিন শামীমের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ র‌্যারিস্টার মঈনুল হোসেনের বিরুদ্ধে দায়ের করা মানহানির দুই মামলায় তাকে জামিনের এ আদেশ দেন।

আদালতে তার জামিন আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন। সঙ্গে ছিলেন খন্দকার মাহবুব হোসেন ও ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন। এর আগে গত ১৬ অক্টোবর রাতে ৭১ টেলিভিশনে ফারজানা রূপার সঞ্চালনায় ‘৭১ জার্নাল’ টক শোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলে মন্তব্য করেন ব্যারিস্টার মইনুল হোসেন। পরে ওই বক্তব্যকে কেন্দ্র করে রবিবার (২১ অক্টোবর) ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আসাদুজ্জামান নূরের আদালতে মাসুদা ভাট্টি বাদী হয়ে মামলা করেন। ওই মামলায় ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

পাশাপাশি মইনুলের একই বক্তব্যকে কেন্দ্র করে রবিবার (২১ অক্টোবর) সকালে তার বিরুদ্ধে জামালপুরের আদালতে ২০ হাজার কোটি টাকার মানহানির মামলা করেন যুব মহিলা লীগের জামালপুর শাখার আহ্বায়ক ফারজানা ইয়াসমীন লিটা। আদালত সে মামলা আমলে নিয়েও ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন। তবে এরই মধ্যে বিকালে হাইকোর্ট থেকে তিনি আগাম জামিন পান।