ইফতেখার শাহজীদ, কুতুবদিয়া:

কুতুবদিয়ায় পুজা মন্ডপে নাশকতা পরিকল্পনায় গোপন বৈঠক থেকে বিএনপির ৫ নেতা কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ায় কক্সবাজার জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি কুতুবদিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এটিএম নুরুল বশর চৌধুরী এবং উপজেলা বিএনপির সভাপতি ও কৈয়ারবিল ইউপির চেয়ারম্যান জালাল আহমদসহ ২৩ জনের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে ১৬ অক্টোবর (মঙ্গলবার) রাত ১০ টায় উপজেলার ধূরুং বাজারে বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেনÑ দক্ষিণ ধূরুং ইউনিয়নের মৃত শামসুল আলমের ছেলে কামরুল ইসলাম (৪০), লেমশীখালী ইউনিয়নের মৃত হাজী এজাহার মিয়ার ছেলে আবদু রহিম (৪৫), মৃত আবদু রশিদের ছেলে আবু ইসহাক বাচ্চু (৪৫), আব্দুল গণির ছেলে হাবিব উল্লাহ (৫২) ও উত্তর ধূরুং ইউনিয়নের নজরুল ইসলামের ছেলে শাহিন ফরহাদ (৪২)। গ্রেফতারকৃতরা সবাই বিএনপির নেতা-কর্মী বলে থানা সূত্রে জানা গেছে।

বিষয়টির সত্যতা নিশ্চিতকরে কুতুবদিয়া থানার অফিসার ইন-চার্জ (ওসি) মোহাম্মদ দিদারুল ফেরদাউস বলেন, তাদের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩)/২৫ডি ধারায় মামলা রুজু হয়েছে।