সিবিএন:
টেকনাফের নাফ নদীতে বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি) ও বর্ডার গার্ড পুলিশ (বিজিপি)র মধ্যকার যৌথ টহল অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (১২ অক্টোবর) সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০ টা পর্যন্ত ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধীনস্থ দমদমিয়া বিওপির সুবেদার মোঃ আব্দুর রাজ্জাক বিশ্বাস এর নেতৃত্বে ১২ সদস্যের একটি টহলদল ২টি স্পীডবোট যোগে এবং বর্ডার গার্ড পুলিশ ব্রাঞ্চ এর অধীনস্থ রানিও থং ক্যাম্পের পুলিশ মেজর থিং হ্লাইন এর নেতৃত্বে ১৫ সদস্যের একটি টহলদল ২ টি স্পীডবোটযোগে বিআরএম-৮ হতে বিআরএম-১১ পর্যন্ত নাফ নদীতে একটি যৌথ সমন্বয় টহল পরিচালনা করা হয়।
২ বিজিবি অধিনায়কের অতিরিক্ত পরিচালক শরীফুল ইসলাম জোমাদ্দার বলেন, যৌথ টহল করাকালীন মাদক পাচার (বিশেষ করে ইয়াবা), নারী ও শিশু পাচার, মানব পাচার প্রতিরোধের নিমিত্তে উভয় দেশের সর্বাতœক সহযোগিতা প্রদানসহ সীমান্তে সংগঠিত যে কোন বিষয়ে বিওপি/ক্যাম্প/ব্যাটালিয়ন পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে সমাধানের বিষয়ে একমত পোষণ করেন। পরিশেষে উভয় পক্ষের টহল কমান্ডার ও সদস্যগণ কুশলাদি বিনিময় শেষে উক্ত যৌথ টহল সুষ্ঠু, সুন্দর ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়।
তিনি আরো জানান, গত মার্চ মাসে ৪ টি, জুন মাসে ৪ টি, জুলাই মাসে ৫ টি, আগস্ট মাসে ৫ টি, সেপ্টেম্বর মাসে ৫ টি এবং অক্টোবর মাসে ৩ টিসহ মোট ২৬ টি যৌথ টহল সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হয়েছে। এছাড়াও আগামী ১৫ অক্টোবর বিজিপি এর সাথে যৌথ টহল পরিচালনা করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে বলে জানান শরীফুল ইসলাম জোমাদ্দার।