সংবাদ বিজ্ঞপ্তি:

আধুনিক ও বিজ্ঞানভিত্তিক মানসম্মত শিক্ষার প্রত্যয় নিয়ে রামুতে যাত্রা শুরু করেছে ল্যাবরেটরি স্কুল। শুক্রবার (৫ অক্টোবর) বাদে জুমা উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়নের উত্তর মেরংলোয়ায় স্কুলের জমিতে মাটি ভরাট ও সাইনবোর্ড স্থাপনের মধ্য দিয়ে স্বনামধন্য এই প্রতিষ্ঠান দীর্ঘ পথ অতিক্রম করার প্রাথমিক কাজ সূচনা হয়।

এসময় ক্যাম্পাস প্রাঙ্গনে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় স্কুলের নানা বিষয় নিয়ে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন প্রফেসর মোঃ ছলিমুর রহমান, রামু খিজারী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ শহীদুল্লাহ, বিআরডিবি’র চেয়ারম্যান শামসুল আলম, অধ্যাপক ছৈয়দ আকবর, গোলাম কবির মেম্বার, শিল্পী বশিরুল ইসলাম, মাষ্টার মোহাম্মদ আলম, বাবু সুনীল কুমার শর্মা, বাংলাদেশ মানবাধিকার রামু উপজেলা শাখার সভাপতি হাফেজ আহমদ, মাষ্টার রশিদ আহমদ, অঞ্জনা শর্মা, ডাঃ বুলবুল কান্তি দে, মাষ্টার খোরশেদ আলম, জয়নাল আবেদীন, মাহবুবুল আলম, রতন বড়–য়া, সুশান্ত, রেজাউল আমিন মোরশেদ, ছিদ্দীকি, মোঃ মোরশেদ, নাজমুল হুদা সিদ্দিকী, আরিফুল রহমান ও মাষ্টার হারুনুর রশীদ।

সভায় বক্তারা বলেন, অবহেলিত এই জনপদে শিক্ষার আলোক মশাল জ্বালাবে এই স্কুল। অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের তুলনায় এটি সম্পূর্ণ ব্যতিক্রম আঙ্গিকে শিক্ষার্থীদের পাঠদান করবে। এখানে শিক্ষা অর্জনের পাশাপাশি একজন শিক্ষার্থীকে সুনাগরিক ও চরিত্রবান রূপে গড়ে তোলা হবে। আর শিক্ষা অর্জনের জন্য এই স্কুলের চারপাশ প্রাকৃতিক পরিবেশে ঘেরা মনোরমময়। তাছাড়া যোগাযোগ ব্যবস্থাও উন্নত। উজ্জ্বল ভবিষ্যত গড়তে অভিভাবকরা আগামীতে নিশ্চিন্তে রামু ল্যাবরেটরি স্কুলের প্রতি নিজ সন্তানের দায়িত্ব অর্পন করতে পারবে। অভিভাবকদের সেই আস্থা ও বিশ্বাসের মর্যাদা দৃড়ভাবে পালন করবে স্কুল কর্তৃপক্ষ। পরে স্কুলের সাফল্য কামনা করে মোনাজাত পরিচালনা করেন উত্তর মেরংলোয়া জামে মসজিদের খতিব মাওলানা নুরুল ইসলাম।