প্রেস বিজ্ঞপ্তি:

কক্সবাজার -২ আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক এমপি বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্মকে গড়ে উঠতে হবে। কারণ মুক্তিযুদ্ধের ইতিহাস বাদ দিয়ে আমরা কোন ভাবেই নিজেদের বাঙ্গালী হিসাবে পরিচয় দিতে পারিনা। বাংলাদেশের মত মুক্তিযুদ্ধের গৌরবময় ইতিহাস পৃথীবির কোন জাতির নেই তাই এটা আমাদের অহংকার। একজন ছাত্র হিসাবে বাংলাদেশ সৃস্টি এবং তার পেছনের নায়কদের কর্ম এবং জাতির পিতার গৌরবময় জীবনের ইতিহাস জানতে হবে। একই সাথে নিজেকে এমন ভাবে তৈরি করতে হবে যেন চাকরী খোঁজতে না চাকরী যেন তরুনদের খোঁজে নেয়।

তিনি শুক্রবার সুশাসনের জন্য নাগরিক সুজন কক্সবাজার জেলা কমিটির আয়োজনে ১ম বার ভোটার হওয়ার তরুন ভোটারদের নিয়ে নির্বাচনী অলম্পিয়াড আয়োজনে আলোচনা সভায় এসব কথা বলেণ, এ সময় প্রথম ভোটারদের প্রথম ভোট যেন কোন ভাবেই মুক্তিযুদ্ধের চেতনার বাইরে না যায় সেদিকে সচেতন থাকার আহবান জানান।

৫ অক্টোবর ১১ টায় কক্সবাজার মডেল হাই স্কুলে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সুজন জেলা সভাপতি প্রফেসর এম এ বারী,বক্তব্য রাখেন কক্সবাজার সরকারি কলেজের উপাধ্যক্ষ পার্থ স্বারথী সৌম,উখিয়া ডিগ্রি কলেজের বাংলা বিভাগের প্রধান অধ্যাপক অজিত দাশ, কক্সবাজার মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক রমজান আলী, কক্সবাজার কমার্স কলেজের ইংরেজি প্রভাষক হাসনা হুরাইন চৌধুরী, বীর মুক্তিযুদ্ধা ধর্মদর্শী বড়–য়া, অনুষ্ঠান পরিচালনা করেন সুজন সাধারণ সম্পাদক সাংবাদিক মাহাবুবুর রহমান।

এর আগে সকাল ৯ টায় কক্সবাজারের কয়েক টি কলেজ থেকে বাছাইকৃত নতুন ভোটারদের কাছ থেকে ৫০ নাম্বারের একটি পরীক্ষা নেওয়া হয় পরে সেখান থেকে ১০ জন বিজয়ীদের পুরষ্কার দেওয়া হয়। এতে সার্বিক ভাবে সহযোগিতা করেন সুজনের ইউথ সদস্য সানাউল হক রিপন, আকলিকা শাহিনুর, জিয়াউল কবির বাপ্পি,আবু সাঈদ,সোনালী চাকমা, আহাম্মদ নুর সিকদার,আবুল কাশেম,লুবনা,রিপা,ইমরুল,আবু বক্কর,ফয়সাল,হিমু। পুরু অনুষ্ঠানে সার্বিক দায়িত্ব পালন করেন মাঈনুল ইসলাম।