মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:
চকরিয়া উপজেলার ডুলাহাজারার কৃতি সন্তান আশরাফ উদ্দিন রাঙ্গামাটি জেলার কাউখালী থানায় অফিসার্স ইনচার্জ (ওসি) হিসেবে যোগদান করেছেন।
শনিবার (২২ সেপ্টেম্বর) কাউখালী থানার ওসির দায়িত্বে থাকা মোহাম্মদ কবির হোসেন, নবাগত ওসি আশরাফ উদ্দিনকে দায়িত্ব বুঝে দেন। দায়িত্ব পাওয়ার পর মাদক, বাল্যবিয়ে, ইভটিজিং, জঙ্গি ও সন্ত্রাসী হামলার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর কথা উল্লেখ করে আইনশৃঙ্খলা রক্ষা ও মানুষকে সেবা প্রদানের পাশাপাশি দুর্নীতি ও অপরাধ নির্মূলের ঘোষণা দেন তিনি।
আশরাফ উদ্দিনের বাড়ি কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নে। তিনি ২০০৩ সালে বাংলাদেশ পুলিশের এসআই পদে যোগদান করেন। তার প্রথম কর্মজীবন শুরু হয় পটিয়া থানায়। পরবর্তীতে রাউজান, বন্দর থানা, র‌্যাব-৭, বায়েজিদ বোস্তামি ও ফটিকছড়ি থানায় এসআই হিসেবে দায়িত্ব পালন করেন।
২০১৩ সালে তার পদোন্নতি হয়ে খুলসী থানায় ওসি (তদন্ত) হিসেবে যোগদান করেন। কর্মরত থাকাকালীন আশরাফ উদ্দিন এক বছরের জন্য জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে মালি দেশে গমন করেন। এখানে তিনি শান্তিরক্ষা পদক (২০১৩-১৪) ও সনদ লাভ করে। মিশন শেষে পিবিআই কক্সবাজারে এক বছর পর্যন্ত দায়িত্ব পালন করেন। পরে তিনি ২০১৭ সালে ভারতে সিবিআই একাডেমির প্রশিক্ষণ সম্পন্ন করে দেশে ফিরেন। এসময় কুমিল্লা লাকসাম থানায় ওসি (তদন্ত) এর দায়িত্ব পালন করছিলেন তিনি।
আশরাফ উদ্দিন বলেন, যতদিন এই দায়িত্বে আছি সম্পূর্ণ নিরপেক্ষ থেকে দায়িত্ব পালন করে যাব। সেজন্য সকল শ্রেণিপেশার মানুষের আন্তরিক সহযোগিতা ও সকলের কাছ থেকে দোয়া কামনা করেন তিনি।