টেকনাফ সংবাদদাতা :

বহু কাঙ্গিত জাতীয়তাবাদী যুবদল টেকনাফ উপজেলা শাখার সম্মেলন ও কাউন্সিল অনুষ্টিত হয়েছে। সম্মেলন ও কাউন্সিলকে ঘিরে বেশ কয়েকদিন ধরে যুবদলের নেতাকর্মীরা উজ্জীবিত ও চাঙ্গাভাব বিরাজ করেছিল। জানা যায়, সব আয়োজন শেষে ২২ সেপ্টেম্বর শনিবার দুপুর থেকে বিভিন্ন ইউনিয়ন ও ইউনিট থেকে খন্ড-খন্ড মিছিল সহকারে নেতাকর্মীরা সম্মেলনে যোগ দেন। বিকাল আড়াই টার দিকে টেকনাফ উপজেলা বিএনপির প্রয়াত সভাপতি আলহাজ্ব মোস্তাক আহমদ চৌধূরীর বাসভনস্থ মাঠে উপজেলা যুবদলের আহবায়ক এডভোকেট হাসান সিদ্দিকীর সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক আব্দুল আমিন আবুল ও যুগ্ন আহবায়ক মোঃ কাইয়ুমের যৌথ পরিচালনায় দ্বি- বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়। উক্ত সম্মেলনের উদ্বোধন ঘোষনা করেন কক্সবাজার জেলা যুবদলের সভাপতি ছৈয়দ আহমদ উজ্জ্বল। এতে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলা বিএনপির সভাপতি ও উখিয়া টেকনাফের সাবেক সাংসদ জাতীয় সংসদের সাবেক হুইপ আলহাজ¦ শাহজাহান চৌধুরী। এতে বিশেষ অতিথি ছিলেন টেকনাফ উপজেলা বিএনপির সভাপতি জাফর আলম,উখিয়া উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সরওয়ার জাহান চৌধুরী, জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক এম মোক্তার আহমদ,টেকনাফ উপজেলা বিএনপির সাধারণ স¤পাদক মোঃ আব্দুল্লাহ,জেলা বিএনপির সম্মানিত সদস্য মৌলনা আব্দুল মান্নান, জেলা বিএনপির সদস্য মাষ্টার জাকের হোসাইন, উপজেলা বিএনপির সিঃ সহ- সভাপতি মোঃ হাসেম, সাংগঠনিক স¤পাদক রাশেদুল করিম মার্কিন, সাংগঠনিক স¤পাদক আবছার কামাল নোবেল। এতে প্রধান বক্তা ছিলেন জেলা যুবদলের সাধারণ স¤পাদক জিসান উদ্দিন জিসান,বিশেষ বক্তা ছিলেন জেলা যুবদলের সাংগঠনিক স¤পাদক মোঃ আমির আলী, জেলা যুবদলের যুগ্ন সম্পাদক গিয়াস উদ্দিন আফসেল। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা বিএনপির সদস্য শাহদাত হোসেন,হোয়াইক্যং ইউনিয়ন বিএনপির সভাপতি জুনায়েদ আলী চৌধুরী,সদর বিএনপির সভাপতি মোঃ আলম,বাহারছড়া উত্তর বিএনপির সভাপতি কাইয়ুম (সঃ), বাহারছড়া দক্ষিণ বিএনপির সভাপতি ছৈয়দ আহমদ, উখিয়া উপজেলা যুবদলের সভাপতি আহসান উল্লাহ, জেলা যুবদলের সহ- দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম মিয়াজী,সহ-সাংস্কৃতিক সম্পাদক দিদারুল ইসলাম রুবেল,সদস্য ইমরুল হাসান হান্নান,টেকনাফ উপজেলা যুবদলের যুগ্ন আহবায়ক জালাল উদ্দিন, যুগ্ন আহবায়ক আবুল কালাম সিকদার,উপজেলা স্বেচ্ছাসেবকদলের সভাপতি এইচ এম উসমান গণি, উপজেলা শ্রমিকদলের সভাপতি মোক্তার আহমদ,উপজেলা ছাত্রদলের সভাপতি গিয়াস উদ্দিন, উখিযা উপজেলা ছাত্রদলের সভাপতি আরাফাত হোসেন চৌধুরী, শাহপরীরদ্বীপ যুবদলের সভাপতি রহমত উল্লাহ, হোয়াইক্যং উত্তর যুবদলের সভাপতি ফরিদুল আলম, হোয়াইক্যং দক্ষিণের সভাপতি রিফাত মোহাম্মদ জাকরিয়া, বাহারছড়া উত্তর যুবদলের সভাপতি ইলিয়াছ, বাহারছড়া দক্ষিণ যুবদলের সভাপতি আজিজ,হ্নীলা উত্তর যুবদলের সভাপতি মোঃ রফিক অপি, হ্নীলা দক্ষিণ যুবদলের সভাপতি নাছির উদ্দিন,সদর যুবদলের সভাপতি মোঃ তাহের, সেন্টমার্টিন যুবদলের সভাপতি নুজরুল ইসলাম,সাধারণ সম্পাদক আলী হায়দার, সাবরাং যুবদলের সদস্য সচিব জাহেদ হোসাইন,যুবনেতা মুরাদ হোসেন,আবুল মঞ্জুর,মোঃ সেলিম,বাচাঁ মিয়া,আলী আহমদ,মোঃ সেলিম,আনোয়ারুল ইসলাম,হেলাল উদ্দিন,ছাত্রনেতা এইচ এম ফারুক শরীফ,মোঃ হারুন,আনোয়ার হোসেন পাশা প্রমূখ। প্রথম অধিবেশন শেষে জেলা যুবদলের সভাপতি ছৈয়দ উজ্জ্বলের সভাপতিত্বে ও জেলা যুবদলের সাধারণ স¤পাদক জিসান উদ্দিন জিসান ও সাংগঠনিক সম্পাদক আমির আলীর পরিচালনায় দ্বিতীয় অধিবেশন অনুষ্টিত হয়। এতে জেলা যুবদলের নেতৃবৃন্দদের বরাবরে কাউন্সিলারদের মাধ্যমে সভাপতি/সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকের নাম প্রস্তাব করা হয়।

এতে প্রধান অতিথি কক্সবাজার জেলা বিএনপির সভাপতি ও উখিয়া-টেকনাফের সাবেক সাংসদ সাবেক হুইপ শাহজাহান চৌধুরী বলেন, বর্তমানে বাংলাদেশ গণতান্ত্রিক অধিকার নেই, পুলিশী রাষ্ট্রে পরিণত হয়েছে। বর্তমানে দেশে হিংসাত্বক রাজনীতি বিরাজ করছে। খালেদা জিয়াকে বন্দি রেখে কোন নির্বাচন নয়। বর্তমান সরকারের দেশব্যাপী গুম, খুন এবং বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে অজস্র মিথ্যা মামলা দায়ের করে হয়রানি করার প্রতিবাদ জানান। বিএনপির চেয়ারপার্সন সাবেক ৩ বারের প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাগারে অন্তরীণ রাখার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন। অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহার এবং বিএনপির বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ দেশব্যাপী দলীয় নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার করে ও বর্তমান সংসদ ভেঙ্গে দিয়ে আগামী জাতীয় সংসদ নির্বাচন নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচন দিন। তিনি আরও বলেন, বর্তমানে দেশ মাদকে ছেয়ে গেছে,মাদকমুক্ত দেশ গড়তে মাদককে না বলুন – এই অঙ্গীকার করেন। টেকনাফ উপজেলা যুবদলের এমন একটি কমিটি ঘোষণা করা হবে আগামীতে আন্দোলন সংগ্রামে ভুমিকা রাখবে।

জেলা যুবদলের সভাপতি ছৈয়দ আহমদ উজ্জ্বল বলেন, নতুন কমিটিতে প্রকৃত সৎ ও ত্যাগীরাই স্থান পাবে যুবদলে। আগামী দিনে আওয়ামী সরকারের বিরুদ্ধে ঐ কমিটিকে সংগ্রাম করে পতন নিশ্চিত করে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করে আনতে আন্দোলনের জন্য প্রস্তুত থাকতে হবে।