আজিম নিহাদ:
কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান বলেছেন, কক্সবাজার সদর-রামু আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মোহাম্মদ নজিবুল ইসলাম আমার হাতে গড়া রাজনৈতিক বাগানের প্রথম ফুটন্ত ফুল। নজিব একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের মনোনয়ন চাওয়ায় নিজেকে সবচেয়ে বেশি গর্বিতবোধ করছি।
বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) বিকেলে কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে পৌর আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত কেন্দ্রীয় নেতাদের আগমন উপলক্ষ্যে প্রস্তুতি ও কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে নজিবুল ইসলামের রাজনৈতিক গুরু মেয়র মুজিবুর রহমান এ মন্তব্য করেন।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার সদর-রামু আসন থেকে নৌকা প্রতীকের মনোনয়ন চাচ্ছেন পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মোহাম্মদ নজিবুল ইসলাম। বৃহস্পতিবার সাংস্কৃতিক কেন্দ্রে কর্মী সভায় মোহাম্মদ নজিবুল ইসলামকে পৌর আওয়ামী লীগের পক্ষ থেকে এই আসনে একক প্রার্থী ঘোষণা করা হয়।
পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উজ্জল করসহ পৌর আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও প্রত্যেক ওয়ার্ডের সভাপতি-সম্পাদকবৃন্দ নজিবুল ইসলামকে আগামী সংসদ নির্বাচনে পৌর আওয়ামী লীগের একক প্রার্থী ঘোষণা করেন।
এসময় নেতাকর্মীরা সদ্য অনুষ্ঠিত কক্সবাজার পৌরসভা নির্বাচনের মত করে ঐক্যবদ্ধভাবে নজিবুল ইসলামের পক্ষে কাজ করে কক্সবাজার-৩ (সদর-রামু) আসনে নৌকাকে বিজয়ী করে জননেত্রী শেখ হাসিনাকে আসনটি উপহার দেওয়ার অঙ্গিকার করেন।
উক্ত সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান বলেন, আমার রাজনৈতিক জীবনে সবচেয়ে বড় সফলতা হলো আমার নিজ হাতে গড়ে নজিবুল ইসলাম। আজ থেকে আড়াই বছর আগে নজিবুল ইসলামের হাতে পৌর আওয়ামী লীগের দায়িত্ব তুলে দিয়েছিলাম। রাজনৈতিক মেধা, দক্ষতা ও সাহসিকতার সাথে আমার হাতে গড়া নজিব এখন রাজনৈতিকভাবে পরিপক্ক হয়ে উঠেছে। নজিব জাতীয় সংসদ নির্বাচনে নৌকার মনোনয়ন চাচ্ছে। এবং পৌর আওয়ামী লীগের প্রত্যেক নেতাকর্মী নজিবের পক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করার অঙ্গিকারবদ্ধ। তাই যদি নজিব নৌকার মনোনয়ন পায় তাহলে নিজেকে সবচেয়ে বেশি গর্বিত মনে করবো।
নজিবুল ইসলাম দলের মনোনয়ন পেলে বিজয়ী সুনিশ্চিত করার জন্য কক্সবাজারের সকল স্তরের নেতাকর্মীদের সাথে নিয়ে মাঠে ঝাপিয়ে পড়ার ঘোষণা দেন জননেতা মুজিবুর রহমান।
এতে আরও বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উজ্জল কর, সহসভাপতি হাজী এনামুল হক, নাজিম উদ্দিন, আসিফুল মওলা, সেলিম নেওয়াজ, সাইফুল ইসলাম চৌধুরী, পরিমল দাশ, যুগ্ম সাধারণ সম্পাদক রফিক মাহমুদ, সাংগঠনিক সম্পাদক ও পৌর কাউন্সিলর কাজী মোরশেদ আহমেদ বাবু, পৌর কাউন্সিলর সালাউদ্দিন সেতু, হাসান মেহেদী রহমান, বেন্টু দাশ, শাহনেওয়াজ চৌধুরী, মোহাম্মদ ইলিয়াছ, হাবিব উল্লাহ প্রমুখ।