মাদকের ভয়াল আগ্রাসন থেকে সর্বোচ্চ সচেতন থাকতে হবে -এস এম জাকির হোসেন

প্রকাশ: ১৮ আগস্ট, ২০১৮ ০৯:০৬ , আপডেট: ১৯ আগস্ট, ২০১৮ ০৮:৪৬

পড়া যাবে: [rt_reading_time] মিনিটে


কক্সবাজারের অন্যতম মাদক নিরাময় কেন্দ্র ফিউচারলাইফ এর কার্যক্রম পরিদর্শন করেন যুগ্ম-সচিব ও পরিচালক চিকিৎসা ও পুর্নবাসন এস এম জাকির হোসেন।

বিশেষ প্রতিবেদক:
মাদক মানুষের জীবন থেকে জীবন কেড়ে নেয়। তাই মাদকের ভয়াল আগ্রাসন থেকে সবাইকে নিরাপদ রাখতে সর্বোচ্চ সচেতন থাকতে হবে। এছাড়া মাদক ছাড়ার জন্য ইচ্ছা শক্তিকে বেশি করে কাজে লাগাতে হবে বলে মন্তব্য করেছেন মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা ও পর্নবাসন)ও সরকারের যুগ্ম-সচিব এস এম জাকির হোসেন।
তিনি গতকাল কক্সবাজার শহরের রুমালিয়ারছড়ায় অবস্থিত অন্যতম মাদক নিরাময় কেন্দ্র ফিউচার লাইফ এর কার্যক্রম পরিদর্শনে এসে সেখানে ভর্তিকৃত রোগিদের সাথে আলাপকালে যুগ্ম-সচিব এস এম জাকির হোসেন এসব কথা বলেন।
তিনি আরো বলেন, যে বন্ধু মাদক নিতে বলে সে কখনো বন্ধু হতে পারে না। আর হতাশা বা সমাজের অবহেলা থেকে বাঁচার জন্য মাদক গ্রহন করে নয় বরং নিজেকে সমাজের উপযুক্ত করে গড়ে তুলেই এর জবাব দিতে হবে। মাদক ছাড়ার জন্য সব চেয়ে বেশি দরকার নিজের ইচ্ছা শক্তি। এ সময় তিনি রোগিদের পরিবার এবং তাদের নিরাপদ জীবনে ফিরে গিয়ে কর্মময় জীবনে প্রবেশ করানো বিষয়ে আরো গুরুত্ব দেওয়ার পরামর্শ দেন এবং ফিউচার লাইফের সার্বিক কার্যক্রমে সন্তুষ প্রকাশ করেন। এ সময় সাথে ছিলেন কক্সবাজার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অফিসের সহকারি পরিচালক সোমেন মন্ডল, ইন্সপেক্টর আব্দুল মালেক, ফিউচার লাইফ এর পরিচালক জসিম উদ্দিন কাজল, সহকারি প্রোগ্রাম অফিসার সোহেল সুলতান প্রমুখ।