সিবিএন : কক্সবাজার সিটি কলেজে এইচ,এস,সি ২য় বর্ষের শিক্ষার্থীদের অভিভাবক সমাবেশ আজ শনিবার ১১ আগষ্ট কলেজ ব্যবসায় শিক্ষা ভবনের মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে । এতে সভাপতিত্ব করেন অধ্যক্ষ ক্য থিং অং । তিনি বলেন , এ যুগের ছাত্ররা ডিজিটাল প্রজন্ম । তাদের নিয়ন্ত্রণ করতে হলে অভিভাবকদেরও ডিজিটালি এগিয়ে আসতে হবে। সন্তানদের শুধূ মাত্র শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি করিয়ে দিলেই দায়িত্ব শেষ হয়ে যায় না । আপনার সন্তান কলেজে আসছে কিনা , ক্লাস করছে কিনা , পরীক্ষার ফলাফল ভাল হচ্ছে কিনা , শিক্ষকরা ঠিকমত ক্লাস করাচ্ছেন কিনা সবকিছুর খোঁজ খবর রাখা দরকার।

তিনি আরো বলেন , এ বছর বোর্ডের নির্দেশনা অনুযায়ী টেষ্ট পরীক্ষায় ১ বিষয়ে খারাপ করলেও ফরম পিলাপ করা হবে না । তাই এই অনভিপ্রেত পরিস্থিতির যাতে সম্মুখীন হতে না হয় এর জন্য ছাত্র শিক্ষক অভিভাবক যৌথ প্রচেষ্টা থাকা দরকার। সিটি কলেজ এইচএসসি পরীক্ষায় জেলায় সর্বাধিক সংখ্যক ছাত্রছাত্রী পাশ করিয়েছে। এ ফলাফলকে আরো ভাল করতে সকলের সহযোগিতা দরকার।

সভায় ৩ শতাধিক অভিভাবক উপস্থিত ছিলেন । তাঁরা কলেজের গৃহীত উদ্যোগকে ধন্যবাদ জানান এবং নিয়মিত যোগাযোগের অঙ্গিকার করেন।সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন , উপাধ্যক্ষ আবু মোহাম্মদ জাফর সাদেক , বাণিজ্য অনুষদের পক্ষে বক্তব্য রাখেন অধ্যাপক গোপাল কৃঞ্চ দাশ , সমাজ বিজ্ঞান অনুষদের পক্ষে অধ্যাপক শাহনুর আকতার , কলা অনুষদের পক্ষে অধ্যাপক আকতার চৌধুরী ,  বিজ্ঞান অনুষদের পক্ষে অধ্যাপক শারায়াত পারভীন লুবনা , বিএম শাখার পক্ষে অধ্যাপক সাইফুল ইসলাম ।

অনুষ্ঠানে কোরআন তেলায়াত করেন , অধ্যাপক ফিরোজ শাহ ,গীতা পাঠ করেন অধ্যাপক বিভীষন দে ,ত্রিপিটক পাঠ করেন ও মং চিং মারমা । সভা শেষে অভিভাবকদের আপ্যায়ণ করা হয় ।