বলরাম দাশ অনুপম:

“সাবধানে চালাবো গাড়ি, নিরাপদে ফিরবো বাড়ি” এই শ্লোগানকে সামনে রেখে কক্সবাজারে শুরু হয়েছে ট্রাফিক সপ্তাহ। রবিবার সকালে শহরের কলাতলীস্থ সুগন্ধা মোড়ে ট্রাফিক সপ্তাহের উদ্বোধন করতে গিয়ে পুলিশ সুপার ড. একেএম ইকবাল হোসেন বলেন-আমাদের সকলকেই ট্রাফিক আইন মেনে চলতে হবে। তবে সড়ক দুর্ঘটনা রোধ করা সম্ভব হবে।

তিনি বলেন-আইনের কঠোর প্রয়োগের মাধ্যমে সড়কে শৃঙ্খলা প্রতিষ্ঠায় সারাদেশের ন্যায় পর্যটন জেলা কক্সবাজারেও ট্রাফিক সপ্তাহ পালিত হচ্ছে। পুলিশ সুপার বলেন-চালকরা যদি গাড়ি চালনা প্রশিক্ষণ ভালোভাবে নিয়ে ট্রাফিক আইন মেনে গাড়ি চালায় তাহলে দুর্ঘটনার শিকার হতে হবে না। এজন্য সবাইকে সচেতন হতে হবে। জেলা ট্রাফিক বিভাগের সিনিয়র সহকারী পুলিশ সুপার বাবুল চন্দ্র বণিকের সঞ্চালনায় ও কক্সবাজার ট্রাফিক বিভাগের উদ্যোগে আয়োজিত এই অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্যে রাখেন-অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আশরাফুল আফসার, জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক ও নব-নির্বাচিত পৌর মেয়র মুজিবুর রহমান।

এতে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক টুটুল, সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ ফরিদ উদ্দিন খন্দকার, জেলা ট্রাফিকের ইন্সপেক্টর বিনয় কুমার বড়–য়া, সদর মডেল থানার ওসি (তদন্ত) কামরুল আজম, ট্রাফিকের টিআই কামরুজ্জামান বকুল, টিআই মুহিবুল ইসলাম, টিআই নাসির উদ্দিন, টিআই বিল্লাল হোসেনসহ বিভিন্ন পর্যায়ের রাজনৈতিক নেতৃবৃন্দ, শ্রমিক নেতৃবৃন্দ, পরিবহণ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এর আগে সুগন্ধা মোড় থেকে একটি বণার্ঢ্য র‌্যালি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

এদিকে ট্রাফিক সপ্তাহের প্রথম দিনেই বিভিন্ন পয়েন্টে ফিটনেসবিহীন গাড়ি ও ড্রাইভিং লাইসেন্স চেক করে প্রায় ৩৫টি মামলা দেয়া হয়েছে বলে বলে ট্রাফিক পুলিশ অফিস সূত্রে জানা গেছে। ৫ আগষ্ট থেকে শুরু হওয়া এই ট্রাফিক সপ্তাহ শেষ হবে আগামী ১১ আগষ্ট।