প্রেস বিজ্ঞপ্তি:
অন্যায়ভাবে আটক করা ছাত্রদল ও যুবদলের ১৩ নেতাকর্মীকে নি:শর্ত মুক্তির দাবি জানিয়েছেন কক্সবাজার জেলা বিএনপি। তাদের মুক্তির দাবি জানিয়ে বিবৃতি দিয়েছেন জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী ও সাধারণ সম্পাদক এড. শামীম আরা স্বপ্না। জেলা বিএনপির দপ্তর সম্পাদক ইউসুফ বদরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, পৌর নির্বাচনকে কেন্দ্র করে সরকার দলীয় প্রার্থীর প্ররোচনায় ও তাদের সরবরাহকৃত তালিকা অনুযায়ী টার্গেট করে বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীদের ধরপাকড় চালাচ্ছে পুলিশ। এই অভিযানে এখন পর্যন্ত যুবদল ও ছাত্রদলের ১৩জন নেতাকর্মীকে পুলিশ অন্যায়ভাবে আটক করেছে। আটককৃতরা হলো হলেন- সাইফুর রহমান নয়ন, আবদুল হাইর টিটু, আবদুর রশিদ, অলি আহামদ, আল আমিন, ফজলুল হক ফজলু, রফিউল আলম, সোহাগ, আবছার কামাল, মোঃ ইউচুপ, ফারুক, রাসেল, হামিদ।

নেতৃবৃন্দ আরো বলেন, নেতাকর্মীদের হয়রানি করে ধানের শীষের প্রচারণা বিঘœ এবং ভোটারদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে দিচ্ছে। মনে অলিখিত সরকারি ফরমান জারি করে বিএনপি নেতাকর্মীদের স্বাভাবিক নির্বাচনী কর্মকান্ড থেকে বিরত রাখার কৌশল অবলম্বন করছে- যা সুষ্ঠু, অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচনে নেতিবাচক প্রভাব পড়বে। তাই এই পন্থা থেকে সরে এসে পৌরবাসীর স্বাভাবিক নিরাপত্তা নিশ্চিত করে প্রশাসন নিরপেক্ষতার দৃষ্টান্ত স্থাপন করুন। তা নাহলে কক্সবাজারের জনগণ জেগে উঠলে পরিস্থিত অস্থিতিশীল হবে। এর দায়-দায়িত্ব কিন্তু আপনাদেরকেই নিতে হবে।