রফিক মাহমুদ,উখিয়া :
কক্সবাজার-টেকনাফ সড়কের বালুখালী নামক এলাকায় অতিরিক্ত বাঁশ বোঝাই একটি ট্রাক উল্টে গেলে নিচে চাপা পড়ে যায় ৭ টি টমটম সিএনজি ও মাহিন্দ্র। ঘটনাস্থলে ৪ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরো ১০ জন। আজ সোমবার সকাল সাড়ে ৯ টার দিকে এ মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে।

বাংলাদেশ সেনাবাহিনী তাৎক্ষনিক উদ্ধার অভিযান শুরু করে গাড়ীর নিচে চাপা পড়া নিহত ও আহত যাত্রীদের উদ্ধার করে নিকটস্থ রেডক্রিসেন্ট হাসপাতালে ভর্তি করেছে।
ঘটনাস্থলে গিয়ে জানা যায়, কক্সবাজার-টেকনাফ সড়কের উপর দিয়ে দৈনিক হাজার হাজার যান বাহন চলাচল করার কারনে সড়কের বিভিন্ন অংশে ভাঙ্গন দেখা দিয়েছে। বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে সড়কের উভয় পাশে। আজ সোমবার ভারী বর্ষনের সময় প্রায় ২৫ টন ওজনের বাঁশ বোঝাই একটি ট্রাক রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার পথে বালুখালী কাষ্টমস বাংলাদেশ-মিয়ানমার মৈত্রি সড়ক এলাকায় বিপরীত দিক থেকে আসা যান বাহনকে সাইড দিতে গিয়ে খাদে পড়ে উল্টে যায়।

এসময় সড়কে চলাচলরত টমটম সিএনজি ও মাহিন্দ্রাসহ ৭টি ছোট যান বাহন ট্রাকের নিচে চাপা পড়ে শিশুসহ ৪ জন যাত্রী ঘটনাস্থলে মারা যায়। এসময় আহত হয়েছে আরো ১০ জন যাত্রী। নিহতরা হচ্ছে বালুখালী ক্যাম্পের বাসিন্দা নুর কায়েস (২৫), একই ক্যাম্পের তসরিন (২০), তার শিশু কন্যা মোশরফা আকতার (২৭ দিন), বালুখালী পানবাজার এলাকার রোজিনা আকতার (২৬)। গুরুতর আহত হলদিয়া পালং ইউনিয়নের হেলাল উদ্দিন (২১), টেকনাফ নাইট্যংপাড়া গ্রামের ফাতেমা বেগম (২৭), বালুখালী গ্রামের হামিদুর রহমান (১৬),একই গ্রামের আনোয়ারা বেগম (২৫)সহ ১০ জন যাত্রী রেডক্রিসেন্ট হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে জানা গেছে।

উখিয়া থানার ওসি (তদন্ত) জানান, নিহত ৪ জনকে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হচ্ছে এবং এব্যাপারে মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে।