জিসান আল যুবাইর, মিরপুর (ঢাকা):
রাজধানীর মিরপুরে দিশারী বাসের ধাক্কায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি (বিইউবিটি) এর একজন শিক্ষার্থী নিহত হয়েছেন।

সোমবার সকালে (২ জুলাই) মিরপুরের শাহআলী থানাধীন ঈদগাহ মাঠ সংলগ্ন সড়কে রিকশা করে বিশ্ববিদ্যালয়ে যাওয়ার সময় এ ঘটনা ঘটে।

সহপাঠী এবং বিইউবিটি কর্তৃপক্ষ জানিয়েছে নিহত শিক্ষার্থীর নাম সৈয়দ মো. মাসুদ রানা। সে বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং বিভাগের শেষ বর্ষের (৩০তম ইনটেক) ছাত্র। তার পিতার নাম সৈয়দ মো. জাহাঙ্গির। তার বাড়ি দারুসসালাম থানাধীন দক্ষিণ বিশিল।

বিশ্ববিদ্যালয়ের জয়েন্ট রেজিস্ট্রার জনাব আজমল হোসেন জানান, বাসটি রিকশাকে ধাক্কা দিলে ওই শিক্ষার্থী সড়কে পড়ে যায় এবং বাসটি কোন কিছুর তোয়াক্কা না করে তার শরীরের ওপর দিয়ে দ্রুত বেগে চলে যায়। পরে তাকে আগারগাঁও পঙ্গু হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। রিকশাচালকও এ ঘটনায় আহত হয়ে নিকটস্থ হাসপাতালে চিকিৎসাধীন।

এই অকাল মৃত্যুতে নিহতের রূহের মাগফিরাত প্রার্থনা করে ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে সোমবারের সকল প্রকার শিক্ষাকার্যক্রম স্থগিত করার ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, শাহ আলী থানা পুলিশ এ ঘটনার পর দিশারী পরিবহনের ঘাতক গাড়ীটি আটক করে। তবে চালক ও তার সহযোগিদের কাউকে পাওয়া যায়নি।

সড়ক দুর্ঘটনার নামে এ হত্যাকান্ডের সঙ্গে জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে বিচারের আওতায় আনতে মিরপুরের বিভিন্ন সড়কে বিক্ষোভ প্রদর্শন করে নিহতের সহপাঠীরা।