প্রেস বিজ্ঞপ্তি:
মহেশখালী উপজেলার অন্যতম সেরা প্রতিষ্ঠান হোয়ানক বহুমূখী উচ্চ বিদ্যালয় হাটি হাটি পা পা করে ৫০ বছরে পার করেছে। দীর্ঘ পথচলায় অনেক আলোকিত মানুষ উপহার দিয়েছে এই প্রতিষ্ঠানটি। বেড়ার ঘর থেকে পথচলা শুরু করা এই প্রতিষ্ঠানটি আজ মহীরূপের রূপান্তিত হয়েছে। অনেক কাঠখড় পেরিয়ে এই প্রতিষ্ঠানটি আজ একটি নামকরা সেরা প্রতিষ্ঠানের খ্যাতি অর্জন করেছে। সাফল্যের এই ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে সুবর্ণজয়ন্তী উৎসব উদযাপন করতে যাচ্ছে আলোকিত মানুষ গড়ার এই কারখানাটি। গৌরবের সুবর্ণজয়ন্তী উৎসব অত্যন্ত জাঁকালোভাবে উদযাপনের উদ্যোগ নিয়ে বিদ্যালয় কর্তৃপক্ষ। এই আয়োজনের প্রথম প্রস্তুতি সভা ১৭ জুন বিকালে বিদ্যালয়ে প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু তাহেরের পরিচালনায় অনুষ্ঠিত উক্ত প্রস্তুতি সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রথম ব্যাচের (৭৫) ছাত্র মিহির রঞ্জন দত্ত, ৮৩ ব্যাচের ছাত্র অধ্যাপক ছরওয়ার কামাল, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ও ৮৩ ব্যাচের ছাত্র গোলাম মোস্তফা, ৮৭ ব্যাচের ছাত্র আশরাফ ছিদ্দিকী, ৮৪ ব্যাচের ছাত্র নজরুল ইসলাম, ৮৯ ব্যাচের ছাত্র জাফর আলম জফুর, বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক নজরুল ইসলাম, বিদ্যালয়ের শিক্ষক ও ৯৩ ব্যাচের ছাত্র আলী আহামদ, বিদ্যালয়ের শিক্ষক ও ৮৯ ব্যাচের ছাত্র দেবেন্দ্র লাল দে, ০৪’ ব্যাচের ছাত্র আবু হানিফ, ০৫’ ব্যাচের ছাত্র শাহেদ মিজান ও বিদ্যালয়ের শিক্ষক অধিপ চন্দ্র দে, ০৯’ ব্যাচের ছাত্র নোমান উদ্দীন, ১০ ব্যাচের হেদায়েতুল ইসলাম জুয়েল ও ছোটন কান্তি দে, ১২ ব্যাচের ছাত্র সালাহ উদ্দীন, ১৫ ব্যাচের ছাত্র সিরাজুল মোস্তফাসহ বিভিন্ন ব্যাচের আরো অনেক ছাত্র উপস্থিত ছিলেন।

 

প্রথম প্রস্তুতি সভায় প্রাথমিকভাবে বিদ্যালয়ের শুরু থেকে ২০১৮ সাল পর্যন্ত ৪৩ ব্যাচের ছাত্র-ছাত্রীদের অবস্থান সনাক্ত করে তাদের সাথে প্রাথমিক যোগাযোগ করার সিদ্ধান্ত হয়। এই সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য অধ্যাপক সরওয়ার কামালকে সভাপতি ও প্রধান শিক্ষক আবু তাহেরকে সদস্য সচিব করে পাঁচ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। ওই কমিটি আগামী ২০ দিনের মধ্যে এই কার্যক্রম করবেন। এরপর কয়েদিন পর পরবর্তী সভার দিন ধার্য্য করা হবে। এর জন্য নির্দিষ্ট তারিখ সকলকে জানিয়ে দেয়া হবে। সুবর্ণজয়ন্তী উদযাপনের সার্বিক প্রয়োজনের জন্য সংশ্লিষ্টরা অধ্যাপক ছরওয়ার কামাল (০১৮২৫-২৫৩৬২২) ও প্রধান শিক্ষক আবু তাহেরের (০১৮১৭-৭৯৪৩৪১) যোগাযোগ করবেন।