বিশেষ প্রতিবেদক:

কক্সবাজার শহরের ফিশারীঘাট এলাকায় সন্ত্রাসী হামলায় মৎস্য ব্যবসায়ী, পৌর আওয়ামী লীগের ২ নেতা আহত হয়েছে। বৃহস্পতিবার সকাল ৮ টায় মৎস্য অবতরণ কেন্দ্রে ১০/১২ জনের অস্ত্রধারী এ হামলার ঘটনা ঘটায়। আহত ২ জনকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হলো, কক্সবাজার পৌর আওয়ামী লীগের সদস্য, বিছমিল্লাহ ফিশিং এর স্বত্তাধিকারী মো: সুমন ও ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, ফারহান ফিশিং এর স্বত্তাধিকারী জানে আলম পুতু।

আহতরা জানান, প্রতিদিনের ন্যায় কক্সবাজার শহরের ফিশারীঘাট মৎস্য অবতরণ কেন্দ্রে মাছ ক্রয় করতে যান তারা। এসময় মধ্যম নুনিয়াছড়া এলাকার মোহাম্মদ করিম, ফজল করিম, মজনুল করিমের নেতৃত্বে ১০/১২ জনের একটি দল দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। হামলায় মোহাম্মদ সুমন ও জানে আলম পুতু রক্তাক্ত আহত হয়। হামলাকারীরা এসময় মাছ ক্রয়ের জন্য সুমনের কাছে থাকা সাড়ে ৪লাখ টাকা লুট করে। এছাড়াও লক্ষাধিক টাকার মাছ নষ্ট করে হামলাকারীরা। প্রত্যক্ষদর্শীরা আহত দুজনকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করে। এ হামলার ঘটনায় মৎস্য ব্যবসায়ীদের মাঝে আতংকের পাশাপাশি ক্ষোভ বিরাজ করছে।

স্থানিয়রা জানান, হামলায় নেতৃত্বদানকারীরা চিহ্নীত মানবপাচারকারী ও ইয়াবা ব্যবসায়ী। এলাকায় প্রভাবশালী হওয়ায় তারা নানা অপকর্ম বীরদর্পে চালিয়ে যাচ্ছে। তদন্ত পুর্বক তাদের বিরোদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করে ইয়াবার আগ্রাসন থেকে ওই এলাকার যুব সমাজকে রক্ষার দাবী স্থানিয়দের।