মোঃ মিছবাহ উদ্দিন, ঈদগাঁও:
কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের পঠিয়া পৌরসভা অংশে সৌদিয়া বাস থামিয়ে ডিবি পরিচয়ে ঈদগাঁওর ব্যবসায়ী মোঃ শফিউল হক থেকে ২ লক্ষ টাকাসহ একটি মোবাইল হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। ৪ জুন ১৮ ইং সকাল সাড়ে ১০ টার দিকে ঈদের কেনাকাটা করতে চট্টগ্রাম যাওয়ার সময় এ ঘঠনাটি ঘটে।
প্রাপ্ত তথ্যে জানা যায়, ঈদগাও নিউমার্কেটস্থ ইলেক্ট্রনিক ব্যবসায়ী হক ষ্টোরের মালিক মোঃ শফিউল হক চট্টগ্রামে ঈদ কালেকশন করতে যাওয়ার সময় সৌদিয়া গাড়ি থামিয়ে ইনফারমেশন আছে বলে গাড়ি থেকে নামিয়ে ফেলে, তখন বাস যাত্রীটি রেখে চলেযায়। ডিবি পরিচয়ধারী ৫ জন লোক তাকে থানায় যেতে হবে বলে সিএনজি যোগে পশ্চিমদিকে ২ কিলোমিটার ভিতরে জনশূণ্য এলাকায় নিয়ে গিয়ে তল্লাশি করার নামে ব্যাগে ও পকেটে থাকা ২ লক্ষ টাকা ও ব্যবহারের A7-6 মডেলের একটি মোবাইল হাতিয়ে নেয়। পরে কিছু দূর এগিয়ে দিয়ে তারা পালিয়ে যায়। ভোক্তভোগী চট্টগ্রাম যাওয়ার পরিবর্তে বাড়িতে চলে আসে।
তিনি জানান, যখন আমাকে ডিবি পরিচয়ে তল্লাশি করার জন্য প্রস্তুতি নিচ্ছে তখন সৌদিয়া বাসটির হেলপার টিকেটটি নিয়ে নেয় এবং আমাকে ফেলে রেখে চলে যাওয়ায় এ দূর্ঘটনার শিকার হয়েছি।
তিনি আরো বলেন, সৌদিয়া বাসটি একটি যাত্রীকে বিপদে ফেলে এভাবে চলে যাওয়ায় ছিনতাইকারী ও গাড়ির স্টাফদের সাথে যোগসাজশ আছে কিনা আমার সন্দেহ হচ্ছে। তাছাড়া এভাবে যাত্রী রেখে চলে গেলে এ ধরনের বাসে যাত্রীদের যাতায়াত হুমকির মূখে পড়তে হবে প্রতিনিয়ত।
এর আগেও পটিয়াস্থ এ সব এলাকায় বিভিন্নবার এমন পরিস্থিতির স্বীকার হয়েছে অনেকে। তাই সেই চক্রের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দাবী জানান সচেতন মহল।
এ ব্যাপারে পটিয়া থানার ওসি নেয়ামত উল্লাহর সাথে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি জানেন না বলে জানান।