প্রেস বিজ্ঞপ্তি:

কক্সবাজার  জেলাকে পর্যটন শিল্পে আধুনিকতার ছোয়ায় পরিবর্তন করে দিয়েছেন এমনই এক সুযোগ্য অতিরিক্ত পুলিশ সুপার রায়হান কাজেমী । সম্প্রতি তাকে পদোন্নতির জন্য কক্সবাজার  থেকে নতুন কর্মস্থলে চলে যেতে হচ্ছে।

তাঁর বদলির খবরে ভারাক্রান্ত  কক্সবাজারবাসী । তবুও সরকারি চাকরি সুবাদে বদলি হতে হচ্ছে। আর এ কারণে গত দক্ষিন চট্রগ্রামের অন্যতম মানব সম্পদ উন্নয়নকারী সংগঠণ কক্সবাজার হিউম্যান রিসোর্স ডেফলেফম্যান্ট  ফাউন্ডেশনের (সিএইসঅারডিএফ) পক্ষ থেকে তাঁকে বিদায় সংবর্ধনা দিয়েছেন।

গত ৪ মে ২০১৮ রোজ শুক্রবার,  (সিএইসআরডিএফ) আয়োজিত অতিরিক্ত পুলিশ সুপারের বিদায় সংবর্ধনা সভায় পবিত্র কোরঅান তেলোয়াত এবং  জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

উক্ত বিদায় সংবর্ধনা সভায় উদ্বোধনী বক্তব্য রাখেন সংগঠনটির প্রধান সমন্বয়ক কায়সার হামিদ।  রায়হান কাজেমীর বিভিন্ন কর্মকান্ডের স্মৃতিচারণ পাঠ করেন সংগঠনটির অন্যতম সদস্য সামিত সোবহা ইসলাম।

পরে সংগঠনটির চেয়ারম্যান মোহাম্মদ মহিউদ্দিন মুহির নেতৃত্বে বিদায়ী  রায়হান কাজেমীকে ফুলের শুভেচ্ছা ও সম্মাননা ক্রেস্ট প্রদান করে CHRDF পরিবার।

সংগঠনটির চেয়ারম্যান মোহাম্মদ মহিউদ্দিন মহি তার বক্তিতায় বলেন,  অতিরিক্ত  সুপার হিসেবে  যোগদানের পর থেকে অদম্য ছুটে চলেছেন জেলার প্রত্যান্ত অঞ্চলে। সাধারন মানুষদের সাথে তিনি মিশেছেন। তাদের ভাললাগা ও খারাপ লাগা কথা শুনেছেন। তাদেরকে আপন করে নিয়েছেন। সাধারন মানুষ যে কোন প্রয়োজনে যে কোন সময়ে কোন বাঁধা ছাড়াই তাঁর সাথে দেখা ও কথা বলেছেন।পর্যটকদের সার্বিক নিরাপত্তা এবং পর্যটন শিল্পে অমূল পরিবর্তন এনেছেন।

পুলিশ ডিপার্টমেন্টে এরকম এক কর্মকতা থাকা বা পাওয়া ভাগ্যের বিষয়। তাঁর বিদায় খুবই কষ্টদায়ক এবং বেদনাময়। ‘তিনি কাঁদলেন, কাঁদিয়ে গেলেন কক্সবাজারবাসী সহ হাজারো পর্যটন ব্যাবসায়ীকে।

পুলিশ অতিরিক্ত  সুপার হিসেবে  যোগদানের পর থেকে অদম্য ছুটে চলেছেন জেলার প্রত্যান্ত অঞ্চলে। সাধারন মানুষদের সাথে তিনি মিশেছেন। তাদের ভাললাগা ও খারাপ লাগা কথা শুনেছেন। তাদেরকে আপন করে নিয়েছেন। সাধারন মানুষ যে কোন প্রয়োজনে যে কোন সময়ে কোন বাঁধা ছাড়াই তাঁর সাথে দেখা ও কথা বলেছেন।পর্যটকদের সার্বিক নিরাপত্তা এবং পর্যটন শিল্পে অমূল পরিবর্তন।

উক্ত অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন মিজানুর রহমান, আব্দুরহিম ও জিয়া উদ্দিন সহ  অনেকে এবং সঞ্চালনা করেন সবুজ।