মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:
চকরিয়া উপজেলার ডুলাহাজারায় এক পরকিয়া জুটিকে আটক করে পুলিশে দিয়েছে এলাকাবাসী।  ধৃত নয় সন্তানের জনক শাহাব উদ্দিন (৬৫) ডুলাহাজারা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জামাল হোছাইনের জেঠাতো ভাই ও স্থানীয় উলুবনিয়া গ্রামের হাজী মৃত খুইল্লা মিয়ার পুত্র।
আটক অপর চার সন্তানের জননী নুরজাহান (৪০) একই এলাকার ওমান প্রবাসী রফিক উদ্দিনের স্ত্রী। রবিবার রাত সাড়ে বারটায় চকরিয়া থানার সাব-ইনসপেক্টর রুহুল আমিনের নেতৃত্বে একদল পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে যায়।
ইতিপূর্বে ওই মহিলার সাথে চার-পাঁচবার পৃথক সময়ে পরকীয়ার ঘটনায় স্থানীয়ভাবে সমাধান দেওয়া হয়েছিল বলে জানা গেছে। গতবছর রমজানেও একই অভিযোগে তাদের সমাজচ্যুত করে এলাকার সর্দার-মাতবররা।
ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জামাল হোছাইন বলেন, পরকীয়ার অভিযোগে ধৃত তার জেঠাতো ভাইকে পুলিশের মাধ্যমে আইনের হাতে তুলে দিতে সে সর্বাত্বক সহযোগীতা করেন।
তিনি আরো জানান, অপরাধ যেই করুক আইন সবার জন্য সমান। তার পিতা মরহুম আলহাজ্ব মফজল আহমদ সওদাগর ও বড়ভাই আলহাজ্ব কামাল হোছাইন একাধিকবার সুনামের সাথে ইউপি চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি ইউনিয়নে আর তার বড়ভাই জেলাতে আওয়ামীলীগের নেতৃত্ব দিচ্ছেন। তাদের বংশে এমন ঘটনা দুঃখজনক বলে দাবী করেন তিনি। তার বংশে সমাজ ও রাষ্ট্র বিরোধী অপরাধ যেই করুক ছাড় দেওয়া হবে না বলে জানান আলহাজ্ব জামাল হোছাইন।
চকরিয়া থানার উপ পরিদর্শক (এসআই) মোঃ রুহুল আমিন বলেন, স্থানীয়দের অভিযোগ ও উপরের নির্দেশে তাদের আটক করা হয়েছে। রিপোর্ট লিখাকাল পরদিন সোমবার দুপুর দেড়টায় অভিযুক্ত আটকদ্বয় থানায় আটক রয়েছে বলেও জানান তিনি।