নুসরাত পাইরিন,কক্সবাজার:
প্রতি বছরের ন্যায় কক্সবাজারের ঐতিহ্যবাহী ছাত্রীনিবাস চৌধুরী গার্লস হোস্টেলে এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা দিয়েছে। রবিবার রাতে চৌধুরী ভবনস্থ হোস্টেল অফিসে বিদায় সংবর্ধনা-২০১৮ অনুষ্ঠিত হয়।
এতে সভাপতিত্ব করেন হোস্টেল পরিচালক অধ্যাপক এস এম আকতার উদ্দিন চৌধুরী । বক্তব্য রাখেন, হোস্টেল সুপার উম্মে হাবীবা(১ম শাখা)হোস্টেল সুপার জোৎসা আক্তার (২য় শাখা),মেট্রন মাহফুজা আক্তার। ছাত্রীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন রাজিয়া আক্তার ও নাজমুল করীম সাথী।
বক্তারা বলেন,চৌধুরী গার্লস হোস্টেল পরিবারের বাইরে একটা বৃহৎ পরিবার।ছাত্রীদের ঘরের বাইরে থেকে নিরাপদ পরিবেশে লেখাপড়া করা এই যুগে একটা চ্যালেঞ্জ। মেয়েরা অনেক সময় সামাজিক প্রতিকুল পরিবেশের সম্মুখীন হয়। কিন্তু চৌধুরী গার্লস হোস্টেল সকল চ্যালেঞ্জকে মোকাবেলা করে ছাত্রীদের আপন নিবাস হিসেবে নারী শিক্ষার সহযোগিতা দিয়ে যাচ্ছে। কক্সবাজার জেলা শহরে বিগত ৮ বছর যাবত এই প্রতিষ্টানটি শত-শত ছাত্রীদের থাকা-খাওয়া ও লেখাপড়ার সুন্দর পরিবেশের নিশ্চয়তা দিয়ে আসছে।
ছাত্রীরা তাদের বক্তব্যে হোস্টেলের মধুর সৃতিচারণ করেন এবং শহরে তাদের অন্যতম আশ্রয়স্থল বলে উল্লেখ করেন। হোস্টেল কে তাদের ঘরের বাইরে বাবা-মার স্নেহমাখা ঘর হিসেবে আজীবন মনে রাখবেন বলে জানান। বিদায়ী ছাত্রীদের হোস্টেলের পক্ষ থেকে “সৃতি স্মারক” ক্রেষ্ট প্রদান ও আপ্যায়ন করা হয় । ছাত্রীরা ও হোস্টেল কে বিভিন্ন উপহার সামগ্রী প্রদান করেন। পরে খাবার পরিবেশন করা হয়।