সিবিএন:

বার বার চিকিৎসকদের উপর এ হামলার ঘটনায় নিরাপত্তাহীনতায় ভুগছে কক্সবাজার সদর হাসপাতালে কর্মরত চিকিৎসক ও কর্মকর্তা কর্মচারীরা। হাসপাতালে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া ও সিসিটিভি ক্যামরা স্থাপন ও হামলাকারীদের গ্রেফতারসহ ৭ দফা দাবী নিয়ে কর্মবিরতি পালন করছে ইন্টার্নী চিকিৎসকরা। দাবী পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষনা দিয়েছেন কর্মরত ইন্টার্নী চিকিৎসকরা।

বুধবার বেলা ১১ টার দিকে কক্সবাজার সদর হাসপাতালের সামনে এক মানব্বন্ধনে এসব কথা বলে ইন্টার্নী চিকিৎসকরা।

ইন্টার্ন চিকিৎসকরা বলছেন, বার বার হামলার শিকার হচ্ছে চিকিৎসকরা। আমরা সেবা দিতে এসে মার খেতে হবে কেন। আমাদের নিরাপত্তায় কেউ নেই। হাসপাতালের তিনটি ফটকে কোন ফটকেই নিরাপত্তা নেই। তাহলে আমরা কিভাবে এখানে চিকিৎসা সেবা দিবো। আমরা চিকিৎসা সেবা দিতে এসেছি মার খেতে নয়।

ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি মুসাব্বীর হোসেন তানিম বলেন, আমাদের নিরাপত্তা না দেয়া হলে আমরা চিকিৎসা সেবা দিবো কিভাবে। চিকিৎসা দিতে গিয়ে যদি মার খেতে হয় তাহলে আমরা আর চিকিৎসা সেবা দিতে পারবো না। কোনর ধরণের নিরাপত্তায় নেই এই হাসপাতালে। বার বার মার খেয়ে তো আর চিকিৎসা দেওয়া সম্ভব নয়।

জরুরী বিভাগের ইনচার্জ ডাঃ আশিকুর রহমান বলেন, যারা ইন্টার্ন চিকিৎসকদের উপর হামলা করেছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। যারা চিকিৎসককে রক্তাক্ত করতে চাই তাদের দমন করতে হবে। পাশাপাশি কর্মরত ইন্টার্ন চিকিৎসকদের নিরাপত্তা দিতে হবে।

ইন্টার্নী চিকিৎসকদের এ দাবীর সাথে একাত্ততা জানিয়েছেন কক্সবাজার সদর হাসপাতালে কর্মরত চিকিৎসকসহ কর্মকর্তা কর্মচারী।